মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ৬ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
সিনেটর পদে লড়ার ঘোষণা বাংলাদেশি তাহসিনের
প্রকাশ: ১০:১৮ pm ১৭-০৬-২০১৭ হালনাগাদ: ১০:১৮ pm ১৭-০৬-২০১৭
 
 
 


প্রবাস ডেস্ক: ২০১৮ সালের নিউইয়র্ক রাজ্য সিনেটর পদে লড়াইয়ের ঘোষণা দিয়ে আলোচনায় এসেছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ তাহসিন চৌধুরী।

জ্যাকসন হাইটস করোনা এলাকার ডিসট্রিক্ট ১৩-এর সাত বছরের রাজ্য সিনেটর অভিজ্ঞ হোসে পেরাল্টাকে এই ঘোষণার মাধ্যমে চ্যালেঞ্জ জানান এই তরুণ।


হোসে পেরাল্টা ডেমোক্রেটিক প্রার্থীর প্রার্থী হিসেবে ২০০২ সালেই এসেম্বলিম্যান নির্বাচিত হন। ২০০৯ সালে তিনি তৎকালীন স্টেট সিনেটর হাইরাম মনসেরেটাকে পুনর্নির্বাচনে হারিয়ে এই জায়গায় আসেন। এরা আগে হাইরাম তাঁর বান্ধবীকে মদের বোতল দিয়ে জখম করে পদ হারান। তখনই পেরাল্টাকে নিউইয়র্ক টাইমস ওয়ান অব দ্যা পার্টিস রাইজিং স্টারস খেতাব দিয়ে দেয়।

তবে পেরাল্টা ২০১৭ সালের শুরুতে ডেমোক্রেটিক পার্টি ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়ে ইন্ডিপেনডেন্ট ডেমোক্রেটিক কনফারেন্সে যোগ দেন। তখনই নড়েচড়ে বসেন তাহসিন, প্রাইমারিতে পড়া তাহসিনের বয়স তখন ১৬ আর এ বছর ১৭ হবে। আগামী বছর প্রাইমারি শেষ হওয়ার দু, মাস আগেই আঠারো হয়ে যাবে তাঁর। আমেরিকায় নির্বাচনে ১৮ তেই প্রার্থী হওয়া যায়।


তাহসিন মনে করেন ইনডিপেনডেন্ট ডেমোক্রেটিক কনফারেন্সে যোগ দিয়ে পেরাল্টা রিপাবলিকান পার্টিকে সহযোগিতা করছেন। ডেমোক্রেটিক মূল্যবোধে উজ্জীবিত তাহসিন স্টাইভস্যান্ট নিউইয়র্কের স্পেশালাজাইড স্কুলের একটি স্টুডেন্ট গভর্নমেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।


ইউরোপ আমেরিকায় বাংলাদেশিদের মূলধারার রাজনীতিতে আসার গল্প নতুন না। তাহসিনের অনুপ্রেরণা হয়ে আছেন গত প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন প্রত্যাশী বার্নি স্যান্ডার্স। তাঁর হাত ধরেই রাজনীতির মঞ্চে আসেন বলে জানান তিনি।


তবে এখন থেকেই গণমাধ্যমে তাকে নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে। সবাই বলছেন এই টিনএজারের ভাগ্যে জয় পরাজয় যাই থাকুক; তার এই ঘোষণার মধ্য দিয়ে তিনি আমেরিকায় নির্বাচনের সমীকরণে চলে আসলেন।

 

 এইবেলাডটকম/পিসিএস 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71