শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
সিরিয়ায় আইএসের সিরিজ হামলায় নিহত ২১৫
প্রকাশ: ০৪:৩১ pm ২৬-০৭-২০১৮ হালনাগাদ: ০৪:৩১ pm ২৬-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সিরিয়ায় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অতর্কিত হামলায় কমপক্ষে ২১৫ জন নিহত হয়েছে। স্থানীয় কর্মকর্তা এবং একটি পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে সিরিজ হামলা চালিয়েছে জঙ্গিরা।

বুধবার সরকারি অধ্যুষিত সুয়েইদা প্রদেশের বেশ কিছু স্থানে কয়েক দফা আত্মঘাতী হামলা চালানো হয়। এসব হামলার দায় স্বীকার করেছে আইএস।

তবে সরকারি বাহিনীর তরফ থেকে জানানো হয়েছে যে, পূর্বাঞ্চলীয় শহরে আইএসের সঙ্গে বন্দুকযুদ্ধ হয়েছে। সম্প্রতি দেশের দক্ষিণাঞ্চলীয় বিদ্রোহী অধ্যুষিত এলাকা পুনর্দখলের জন্য অভিযান শুরু করেছে রুশ সমর্থিত সিরীয় সরকার। কয়েক মাসের মধ্যে সরকারি অধ্যুষিত এলাকায় যত হামলা চালানো হয়েছে তার মধ্যে বুধবারের সিরিজ হামলাগুলো ছিল সবচেয়ে ভয়াবহ।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউমেন রাইটস জানিয়েছে, রাজধানী দামেস্কের দক্ষিণের সুয়েইদা শহর এবং উত্তর ও পূর্বাঞ্চলের বেশ কিছু গ্রামে ভয়াবহ আত্মঘাতী হামলা চালানো হয়েছে। জঙ্গিরা বোমা মেরে বাড়ি-ঘর উড়িয়ে দিয়েছে এবং স্থানীয় বাসিন্দাদের হত্যা করেছে। এসব হামলায় ২২১ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১২৭ জনই বেসামরিক নাগরিক।

সংস্থাটির প্রধান রামি আবদেল রাহমান জানিয়েছেন, ২০১১ সালে সিরিয়ায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে সুয়েইদা প্রদেশে এটাই সবচেয়ে রক্তাক্ত হামলার ঘটনা। সুয়েইদার স্বাস্থ্য কর্তৃপক্ষ সরকারি রেডিও স্টেশন শাস এফএম-কে জানিয়েছে, হামলায় ২১৫ জন নিহত এবং আরও ১৮০ জন আহত হয়েছে।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71