রবিবার, ২৪ মার্চ ২০১৯
রবিবার, ১০ই চৈত্র ১৪২৫
 
 
সিলেটে আজ মঞ্চ মাতাবেন পার্বতী বাউল
প্রকাশ: ০৯:২৮ pm ০২-০৩-২০১৭ হালনাগাদ: ১১:৩৬ pm ০২-০৩-২০১৭
 
 
 


সিলেট : মানবিক সাধনায় ১০ দিনব্যাপী সিলেটে চলমান বেঙ্গল সংস্কৃতি উৎসবের নবম দিন আজ বৃহস্পতিবার (২ মার্চ) গান গাইবেন প্রখ্যাত বাউল শিল্পী পার্বতী বাউল।

দিনের শুরুতে সৈয়দ মুজতবা আলী মঞ্চে বিকাল ৪টায় চলচ্চিত্র 'রিনা ব্রাউন' এবং সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে লোকনাট্যদল ঢাকার পরিবেশনায় মঞ্চ নাটক 'কঞ্জুস' প্রদর্শিত হবে।

হাছন রাজা মঞ্চে বিকাল ৪টা থেকে মধ্যরাত পর্যন্ত রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেটের শিশুদের দলবদ্ধ পরিবেশনা ও শিশুতীর্থের পরিবেশনায় থাকবে গীতিনাট্য। নজরুল সঙ্গীত পরিবেশন করবেন, রাকিবা ইসলাম ঐশী, ভাওয়াইয়া পরিবেশন করবেন সাইফুল আলম রাজা আর ফেরদৌস আরার কন্ঠে থাকছে নজরুল সঙ্গীত। ভারতের প্রখ্যাত সঙ্গীত শিল্পী হৈমন্তী শুক্লার কন্ঠে পরিবেশিত হবে আধুনিক গান এবং বাউল গান পরিবেশন করবেন ভারতের পার্বতী বাউল।

উল্লেখ্য, বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ১০ দিনব্যাপী এ উৎসব চলবে ৩ মার্চ পর্যন্ত। পুরো উৎসবটি উৎসর্গ করা হয়েছে জ্ঞানতাপস আব্দুর রাজ্জাককে। ইনডেক্স গ্রুপ নিবেদিত এ উৎসবের সহযোগিতায় রয়েছে ঢাকা ব্যাংক। সম্প্রচার সহযোগী চ্যানেল আই। প্রতিদিনই কয়েকটি মঞ্চে অনুষ্ঠান হবে। মূল অনুষ্ঠান হবে সৈয়দ মুজতবা আলী এবং হাসন রাজা মঞ্চে।

এ ছাড়া প্রথম দিন থেকেই শাহ আবদুল করিম চত্বরে বাদ্যযন্ত্র ও সিলেট অঞ্চলের লোকগানের ইতিহাস নিয়ে প্রদর্শনী; গুরুসদয় দত্ত চত্বরে কারুমেলা ও বেঙ্গল প্যাভিলিয়ন এবং কুশিয়ারা কলোনেডে স্থাপত্য প্রদর্শনী শুরু হয়েছে। রাধারমণ দত্ত বেদিতে অনুষ্ঠিত হচ্ছে সুবীর চৌধুরী আর্ট ক্যাম্প।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71