শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
সুইডেনে স্বাধীনতা দিবস উদযাপন
প্রকাশ: ০৬:৪১ pm ২৯-০৩-২০১৬ হালনাগাদ: ০৬:৪২ pm ২৯-০৩-২০১৬
 
 
 


সুইডেন: সুইডেনের রাজধানী স্টকহোমে ২৭শে মার্চ  যথাযথ মর্যাদায় স্বাধীনতা্ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করে প্রবাসী সুইডেন আওয়ামী লীগ,  যুবলীগ,  স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ ।

সুইডেন যুবলীগের সাধারণ সম্পাদক যুবায়দুল হক সবুজের সঞ্চালনায়  আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুইডেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদ খেতু মিয়া।

 আলোচনা সভায় বক্তারা স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে সকল নেতা ও কর্মীদের উজ্জীবিত হবার আহ্বান জানান। প্রবাস ও বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ কে সামনে রেখে যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্যেও সবাইকে আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আখতার এম জামান লাল্টু, ওবায়দুল হক, মাসুদ খান, ড. ফরহাদ আলী খান, বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন মিয়া, সিরাজুল হক খান রানা, খালেদ চৌধুরী, দলিল উদ্দিন দুলু, সাইদুল হক, আব্দুল মান্নান, নাজমুল খান, হেদায়তুল ইসলাম শেলী, আব্দুর রাজ্জাক, আরিফ মাহবুব, সুইডেন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আনিস হাসান তপন, বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখার সাধারণ সম্পাদক তানজিল ইসলাম ও প্রমুখ।

ছাড়াও সভায় উপস্থিত ছিলেন শফিকুল আলম লিটন, আশরাফ খান, একরামুল ইসলাম, কাজী মিরাজ, কামরুল হাসান, কাউসার আলী, ড. বিপ্লব শাহনেওয়াজ, সেন্টু আলী, শ্যমল দত্ত, আবুল হোসেন, জহিরুল ইসলাম, মাহফুজুর ভুইঞা, চুন্নু মিয়া মিজান, সোহেল আহমেদ, মাসুম, বাংলাদেশ ছাত্রলীগ সুইডেন শাখার সভাপতি আন্নাদুজ্জামান কাজল, ফরহাদ রেজা, সালাউদ্দিন সজীব, ফয়সাল গালিব নাফি, রাহিদ আহমেদ সুমন প্রমুখ। 

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দিবসটি উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন শাহ আলম চৌধুরী ও ড. তামান্না হোসেন খান। অনুষ্ঠান শেষে প্রীতিভোজে সপরিবারে অংশগ্রহন করেন উপস্থিত সুইডেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ নেতা ও কর্মীবৃন্দ।

 

এইবেলা ডটকম/ আরকেএম

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71