বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
ভুয়া কমিটি নিয়ে
সুইডেন আ.লীগের বিবৃতি
প্রকাশ: ০৫:০১ pm ০৩-০৫-২০১৬ হালনাগাদ: ০৫:০২ pm ০৩-০৫-২০১৬
 
 
 


সুইডেন  স্টোকহোম : সুইডেন আওয়ামী লীগের নামে অনিয়মতান্ত্রিক ভাবে অবৈধ কমিটি গঠনের বিরুদ্ধে প্রতিবাদ  জানিয়েছেন সংগঠনের নেতারা । 

সুইডেন আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর কবির ও সাধারণ সম্পাদক ডা. ফরহাদ আলী খান এক যুক্ত বিবৃতিতে  এ প্রতিবাদ জানান ।

বিবৃতিতে বলা হয়,   গত ১৩ই মার্চ সুইডেন আওয়ামীলীগের বহুল প্রতিক্ষিত ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক এম এ গনি যথাক্রমে প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। ক্ত সম্মেলনে আলোচনার মাধ্যমে শ্রী অনিল দাস গুপ্ত ও জনাব এম এ গনি সভাপতি হিসেবে জনাব জাহাঙ্গীর কবির কে এবং সাধারণ সম্পাদক হিসেবে ডঃ ফরহাদ আলী খানকে ঘোষণা করেন এবং নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে সকলের সাথে আলোচনার মাধ্যমে দলের দুর্দিনের ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের যথাযথ মূল্যায়নের মাধ্যমে একটি শক্তিশালী কমিটি গঠনের নির্দেশ প্রদান করেন।

বিবৃতিতে বলা হয়, নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহাঙ্গীর কবির বিগত তিন কমিটিতে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন । ঢাকা মেডিকেল কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ডা. ফরহাদ বিগত চার কমিটিতে সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

 বিবৃতি আরো বলা হয়, উক্ত নির্দেশনা অনুযায়ী নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বিদায়ী কমিটির সভাপতি জনাব কাজী গোলাম আম্বিয়া ঝন্টু ও সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি  মোস্তফা দেলওয়ার হোসেন ও নির্বাচন কমিশনের সাথে পরামর্শক্রমে এবং সকল স্তরের নেতাকর্মীদের আলোচনা সাপেক্ষে ইতিমধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করেছেন।

জাহাঙ্গীর-ফরহাদ কমিটিকে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের অনুমোদন দেওয়া হয় এবং সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাসগুপ্ত এবং সাধারণ সম্পাদক এম এ গনির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এছাড়া যুক্তরাজ্য আওয়ামীলীগ সহ ইউরোপিয়ান আওয়ামীলীগের প্রতিটি দেশের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

সুইডেন আওয়ামীলীগের বিবৃতি বলা হয় কিন্তু অত্যন্ত দুক্ষের সাথে আমরা লক্ষ্য করছি যে, একটি কুচক্রী মহল রাজনৈতিক বিশৃঙ্খলা ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক দের মাঝে বিভেদ ও ভাঙ্গন সৃষ্টির লক্ষে কতিপয় ব্যক্তিবর্গকে নিয়ে একটি কমিটি ঘোষণার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে বিভ্রান্তি ছড়াচ্ছে। কতিপয় ব্যক্তি দলীয় আদর্শ ও রীতিনীতির প্রতি বিন্দুমাত্র সম্মান প্রদর্শন না করে শুধুমাত্র পদ পদবির লোভে ও ব্যক্তি স্বার্থ চরিথার্ত করার উদ্দেশ্যে একটি অবৈধ কমিটি গঠন করার পায়তারা করে শুধুমাত্র দলের সুনাম ও ভাবমূর্তি কে ভুলুন্ঠিত করছে না, সেইসাথে দলকে দুর্বল করার ব্যর্থ ষড়যন্ত্র করছে। যারা সুইডেন আওয়ামী লীগের সাধারণ সদস্য নয়, কোনরকম কর্মকাণ্ডে আদৌ জড়িত নয়, কিংবা আন্দোলন সংগ্রামে কোনো ভুমিকা রাখে নাই, বিগত দিনগুলো আওয়ামী লীগ সরকার তথা জননেত্রী শেখ শেখ হাসিনাকে অহেতুক সমালোচনা করেছেন ও আওয়ামীলীগ বিরোধী প্রচারে ভুমিকা পালন করেছে সেইসব অনুপ্রবেশকারীদের নিয়ে উক্ত বিতর্কিত অবৈধ কমিটি গঠন করে সুইডেন আওয়ামী লীগের নেতাকর্মীদের বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

এছাড়া অনেকের ই পুর্বানুমতি ছাড়া এই ভুয়া কমিটিতে নাম অন্তর্ভুক্ত করা হয়। উক্ত অবৈধ ভুয়া কমিটির সভাপতি হিসেবে ঘোষিত ব্যক্তি স্থায়ীভাবে বাংলাদেশে থাকেন, বিগত দিন গুলোতে জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সমালোচনা ও বক্তৃতা বিবৃতির মাধ্যমে আওয়ামী বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে নিন্দিত ও সমালোচিত হয়েছিলেন এবং বিগত দিনেও কয়েকবার অবৈধ পাল্টা কমিটি গঠন করে আওয়ামীলীগের কর্মী সমর্থক দ্বারা প্রত্যাখ্যাত হয়েছিলেন ।

সুইডেন আওয়ামীলীগের দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিত নেতা কর্মী দের সাথে এই ধরনের দলের ক্ষতিকারক কর্মকাণ্ডের সাথে কোনো সম্পর্ক নাই। অপশক্তির এই ধরনের ন্যাক্কারজনক দলীয় স্বার্থ বিরোধী কর্মকাণ্ড শুধুমাত্র জামাত বিএনপির এজেন্ডা বাস্তবায়নে সহায়তা করবে। আমরা এই ব্যাপারে সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের দৃষ্টি আকর্ষণ করছি এবং হুশিয়ার করে দিচ্ছি যে দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে প্রয়োজনবোধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আসুন আমরা সুইডেন আওয়ামী লীগের নেতাকর্মীরা জাহাঙ্গীর-ফরহাদ এর নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এই অনুপ্রবেশকারী অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি এবং ষড়যন্তের সমুচিত জবাব দেই।

এইবেলা ডটকম/আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71