বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
সুচিত্রা সেনের জন্মদিনকে ঘিরে পাবনায় উৎসবের আমেজ
প্রকাশ: ০৫:০৬ pm ০৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:০৬ pm ০৫-০৪-২০১৮
 
পাবনা প্রতিনিধি
 
 
 
 


বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেনের ৮৭তম জন্মদিন শুক্রবার। কিংবদন্তি চিত্রনায়িকার জন্মদিনকে ঘিরে তার জন্মস্থান পাবনায় নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

পাবনা জেলা প্রশাসন, সূচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদসহ বিভিন্ন সংগঠন র‌্যালি, আলোচনা সভা ও সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করেছে। সুচিত্রার জন্মদিনকে ঘিরে পাবনায় উৎসবের আমেজ এবং সাজ সাজ রব বিরাজ করছে। 

পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, সুচিত্রা সেনের ৮৭তম জন্মদিন উপলক্ষে তার জন্মস্থান পাবনায় জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ৯টায় র‌্যালি, ১০টায় আলোচনা সভা এবং ১২টায় তার পৈত্রিক বাড়িতে চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া আলোকচিত্র প্রদর্শনী ও ৬ এপ্রিল দর্শকদের জন্য বাড়িটি উন্মুক্ত রাখা হবে। জন্মদিন উপলক্ষে সুচিত্রা সেনের বাড়িটি সংস্কার করা হয়েছে। 

মহানায়িকার জন্মদিনে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের উদ্যোগে কেক কাটাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ ছাড়া পাবনা ড্রামা সার্কেল, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, টাউন গার্লস হাই স্কুলেও কেক কাটাসহ নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। 

তৎকালীন বৃহত্তর পাবনার (বর্তমান সিরাজগঞ্জ) সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সেন ভাঙ্গাবাড়ি গ্রামে ১৯৩১ সালের ৬ এপ্রিল জন্ম নেন সুচিত্রা সেন। তার আসল নাম রমা দাশগুপ্ত। পাবনা শহরের গোপালপুর মহল্লার হীমসাগর লেনের একতলা পাকা পৈতৃক বাড়িতে সুচিত্রা সেনের শিশুকাল, শৈশব ও কৈশোর কেটেছে। ১৯৪৭ সালে দেশ ভাগের কয়েক মাস আগে তার বাবা করুণাময় দাসগুপ্ত পাবনার বাড়ি-ঘর, চাকরি সবকিছু ফেলে স্বপরিবারে ভারত পাড়ি দেন। 

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71