বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৮ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
সুন্দর স্বাস্থ্য, উজ্জ্বল ত্বক এর জন্য মেনে চলুন ৭টি নিয়ম
প্রকাশ: ১১:২২ am ২২-০৫-২০১৫ হালনাগাদ: ১১:২২ am ২২-০৫-২০১৫
 
 
 


লাইফ ষ্টাইল ডেস্ক: সুন্দর স্বাস্থ্য বজায় রাখতে প্রয়োজন প্রতিদিন সঠিক খাওয়া দাওয়া, আর সেই সঙ্গে নিয়মিত শরীরের যত্ন নেওয়া। বিশেষজ্ঞরা মনে করেন সব থেকে গুরুত্বপূর্ণ দিনের শুরুটা ঠিকঠাক ভাবে করা। প্রতিদিন সকালে যদি মেনে চলা যায় কিছু নিয়ম, তবে সুন্দর হতে পারে স্বাস্থ্য। যার ছাপ পড়বে আপনার ব্যক্তিত্বেও। রইল এরকমই ৭টি অভ্যেসের সন্ধান-

১)সকালে ঘুম থেকে উঠে মুখে জল দিন-সকালে উঠে মুখে ঠান্ডা জলের ঝাপটা দিলে শরীর,এর্ং মনে আসবে তরতাজা ভাব। ভিতর থেকে সুস্থ বোধ করবেন। ব্যাগে রাখুন ওয়াটার স্প্রে। সারাদিনে ৪ ঘণ্টা পরপর স্প্রে করুন মুখে।

 ২) সকালে প্রোটিন খান-চেষ্টা করুন জলখাবারে প্রোটিনের পরিমান বাড়াতে। ডিম, বাদাম, দই জাতীয় জিনিস শরীরে কোলাজেনের মাত্রা বাড়ায়। কোলাজেন ত্বকের বলিরেখা রুখতে সাহায্য করে। চামড়া ঝুলে যাওয়ার সমস্যা থেকে রক্ষা করে কোলাজেন। জলখাবারে প্রোটিনের পরিমান বেশি থাকলে চুল পড়ার সমস্যা যেমন কমে, তেমনই বাড়ে চুলের  উজ্জ্বল্যও। সেইসঙ্গেই অনেকক্ষণ পেট ভরা থাকার ফলে সারাদিন বেশি খাওয়ার প্রবণতাও কমে।

৩) এসপিএফ-মেঘলা দিনেও অপরিহার্য্য সানস্ক্রিন। সব ধরণের ত্বকের জন্যই প্রয়োজনীয় সানস্ক্রিন। ত্বক রোদে পুড়ে যাওয়ার হাত থেকে যেমন রক্ষা করে সানস্ক্রিন, তেমনই সারাদিন ত্বকের আর্দ্রতা বজায় থাকে।

৪) হাইড্রেট করুন নিজেকে-সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস ইষদোষ্ণ জলে অর্ধেক লেবুর রস ও এক চামচ মধু দিয়ে খান।

৫) শরীর চর্চা-প্রতিদিন সকালে অন্তত ১ ঘণ্টা শরীরচর্চা বা়ডাবে আপনার উদ্যোগ, সুস্থ রাখবে শরীর, বাড়াবে পজিটিভ মানসিকতা।

৬) ঘুম থেকে উঠে ব্যবহার করুন অ্যান্টিঅক্সিড্যান্ট সিরাম-ভিটামিন সি বা ভিটামিন ই ত্বকের ডিহাইড্রেশন রুখতে সাহায্য করে। ফলে চেহারায় সহজে বয়সের ছাপ পড়ে না। ঘুম থেকে উঠে ভিটামিন ই ময়শ্চার সিরাম অথবা অরিগা ফ্লাভো-সি সিরাম সারা শরীরে লাগানো হলে বজায় থাকে ত্বকের আর্দ্রতা।

৭) গ্রিন টি-কফির বদলে সকালে উঠে পান করুন গ্রিন টি। গ্রিন টি-র মধ্যে থাকা প্রচুর অ্যান্টিঅক্সিড্যান্ট ত্বকের বুড়িয়ে যাওয়া ভাব রুখতে সাহায্য করে।

 

এইবেলা ডটকম/পিসি

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71