রবিবার, ২০ জানুয়ারি ২০১৯
রবিবার, ৭ই মাঘ ১৪২৫
 
 
সুবিধাবঞ্চিত শিশুদের জন্য অনলাইন সুবিধা বাড়াতে ইউনিসেফের আহ্বান
প্রকাশ: ০৯:২৬ pm ১১-১২-২০১৭ হালনাগাদ: ০৯:২৬ pm ১১-১২-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সুবিধাবঞ্চিত শিশুদের উপকারে অনলাইন সুবিধা বাড়ানোর সাথে সাথে তাদের জন্য ডিজিটাল বিশ্বকে নিরাপদ করার আহ্বান জানিয়েছে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ)। 

সোমবার প্রকাশিত ইউনিসেফের বাৎসরিক এক প্রতিবেদনে বলা হয়েছে, অনলাইনে শিশুদের ব্যাপক উপস্থিতি সত্ত্বেও বিশ্বব্যাপী প্রতি তিনজন ইন্টারনেট ব্যবহারকারীর একজন শিশু ডিজিটাল বিশ্বের বিপদ থেকে তাদের রক্ষা করতে পারছে। একই সঙ্গে তাদের জন্য নিরাপদ অনলাইন কনটেন্ট ব্যবহারের সুযোগ বাড়াতে খুব সামান্য পদক্ষেপই নেয়া হয়েছে।

‘দ্য স্টেট অব দ্য ওয়ার্ল্ডস চিলড্রেন ২০১৭: চিলড্রেন ইন ডিজিটাল ওয়ার্ল্ড (বিশ্ব শিশুপরিস্থিতি ২০১৭: ডিজিটাল বিশ্বে শিশুরা)’ শীর্ষক প্রতিবেদনটিতে যুক্তি দেখানো হয়েছে, সরকারি ও বেসরকারি খাত পরিবর্তনের গতির সঙ্গে তাল মেলাতে পারছে না। এটি শিশুদের নতুন ঝুঁকি ও ক্ষতির মুখে ঠেলে দিচ্ছে। এতে করে সুবিধাবঞ্চিত লাখ লাখ শিশু পেছনেই পড়ে থাকছে।

ডিজিটাল প্রযুক্তি দারিদ্র্যের মধ্যে বেড়ে ওঠা বা মানবিক বিপর্যয়ের শিকার শিশুসহ সবচেয়ে সুবিধাবঞ্চিত শিশুদের যেসব সুবিধা দিতে পারে তা এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। এসব সুবিধার মধ্যে রয়েছে- তাদের তথ্যপ্রাপ্তির সুযোগ বাড়ানো, ডিজিটাল কর্মক্ষেত্রের জন্য তাদের দক্ষতা বাড়ানো এবং তারা যাতে ডিজিটাল প্লাটফর্মে সংযুক্ত থেকে নিজেদের মতামত প্রকাশ করতে পারে সেই সুযোগ তৈরি করে দেয়া।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71