রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
সুরেন্দ্র কুমার সিনহাকে দেশত্যাগ না করার আহ্বান
প্রকাশ: ০৪:০৯ pm ০৯-১০-২০১৭ হালনাগাদ: ০৪:১১ pm ০৯-১০-২০১৭
 
এইবেলা ডেস্ক :
 
 
 
 


প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে উদ্দেশ করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, আপনি দেশত্যাগ করবেন না। সারা দেশের মানুষ আপনার সঙ্গে আছে। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি বাংলাদেশের প্রধান বিচারপতি। ইনশাআল্লাহ আমরা আন্দোলনের মাধ্যমে আপনাকে স্বপদে বহাল করব।

পাঁচ দিনের ঘোষিত কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার দুপুর ১টা থেকে ২টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ শেষে এক বক্তব্যে এ কথা বলেন তিনি।

এ সময় মঙ্গলবার সারা দেশে জেলা আইনজীবী সমিতির সামনে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি।

সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের আহ্বান জানিয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আপনারা প্রধান বিচারপতির কাছ থেকে বক্তব্য জানার চেষ্টা করুন। জাতি জানতে চায় প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন কিনা।

এ সময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন তার ব্ক্তব্যে বলেন, রবিবার দিনভর ওনার (প্রধান বিচারপতি) বাসভবনে জিও লেটারে সই দেয়ার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। কিন্তু তিনি সই করেননি। তিনি বিদেশে যেতে চান না। তার ওপর জবরদস্তি করা হচ্ছে।

প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, আপনি তাদের (সরকার) কাছে নতিস্বীকার করবেন না।

তিনি বলেন, সরকারপ্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে স্বাধীন বিচারব্যবস্থাকে শেষ করে দিয়েছে। কারণ তিনি (প্রধান বিচারপতি) ষোড়শ সংশোধনীর রায়ে দেশের চিত্র তুলে ধরেছেন।

খোকন বলেন, অনেক সরকার সমর্থক আমাদের আন্দোলনের সঙ্গে একমত প্রকাশ করেছেন। কিন্তু তারা দল করার কারণে প্রকাশ্য আসতে পারছেন না।আমাদের বিশ্বাস এ আন্দোলনে আমরা সফল হব।

আরডি/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71