শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সুশীল সমাজের সদস্যদের সঙ্গে ইসির সংলাপ
প্রকাশ: ০২:৩৭ pm ০১-০৮-২০১৭ হালনাগাদ: ০২:৩৭ pm ০১-০৮-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নির্বাচন কমিশন (ইসি) আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানে মতামত নিতে সোমবার সুশীল সমাজের সদস্যদের সঙ্গে সংলাপের আয়োজন করেছে।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সাংবাদিকদের জানিয়েছেন, ইসির প্রস্তাবিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের অংশ হিসেবে সোমবার সকাল ১১টায় বিভিন্ন স্টেক হোল্ডার ও শুসীল সমাজের সদস্যদের সঙ্গে সংলাপ শুরু হয়ে বিকেলে শেষ হয়। এ সময় সুশীল সমাজের সদস্যরা বেশকিছু পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, তাদের পরামর্শগুলো হচ্ছে, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন, ভোটারদের ভীতি দূর করা, অবৈধ অর্থের ও পেশী শক্তি নিয়ন্ত্রণ করা, নির্বাচনী ব্যয় তিন লাখ টাকার মধ্যে সীমাবদ্ধ রাখা, ‘না’ ভোট চালু করা এবং নির্বাচনী বুথে মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, সংলাপে সুশীল সমাজের সদস্যরা অনলাইনে ভোটার তালিকা প্রকাশ এবং নির্বাচনকালীন সময়ে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়গুলো নির্বাচন কমিশনের অধিনে রাখার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, ‘আমরা সুশীল সমাজের এসব পরামর্শ সরকার ও আসন্ন সাধারণ নির্বাচনে অংশগ্রহণকারী দলগুলোকে জানাবো’। আমরা প্রবাসী বাংলাদেশীদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি বিষয়টিও বিবেচনায় আনবো’।

নির্বাচন কমিশনের উপর জনগণের আস্থা সম্পর্কে হুদা বলেন, ‘নির্বাচন অনুষ্ঠানে সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করতে আমরা পুরোপুরি মনোযোগী হবো। এর আগে অযথা কোন অভিযোগ সম্পর্কে আমরা পদক্ষেপ নিব না।’

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সংলাপে সভাপতিত্ব করেন। এ সময় অন্যান্য নির্বাচন কমিশনাররা ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এর আগে নির্বাচন কমিশনের পরিচালক গণসংযোগ এস এম আসাদুজ্জামান  বলেন, নির্বাচন কমিশন সংলাপে সুশীল সমাজের ৫৯ জন সদস্যকে আমন্ত্রণ জানিয়েছে।

নি এম
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71