শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে চলছে কানসাট ইউপির ভোট গ্রহণ
প্রকাশ: ০১:১৪ am ১৭-০৪-২০১৭ হালনাগাদ: ০১:১৪ am ১৭-০৪-২০১৭
 
 
 


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : শান্তিপূর্ণ ও সুষ্ঠু পরিবেশে চলছে চাঁপাইনবাবগঞ্জের শিবহঝ্চ উপজেলার কানসাট ইউপির ভোটগ্রহণ।

রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেলে ৪ টা পর্যন্ত।ভোটগ্রহণ চলাকালে ও এ সংবাদ লেখা আগ পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।তবে,৬০ শতাংশ ভোট পড়েছে ইউপির প্রতিটা কেন্দ্রে।এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে নির্বাচন কমিশন আইন শৃঙ্খলা বাহীনির ব্যপর জোরদার করেন।

আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাবের ১টি ভ্রাম্যমান টিম এবং বিজিবি’র ১ প্ল¬াটুন ফোর্স নির্বাচনী এলাকায় টহলরত রয়েছে। নির্বাচনে ১০টি ভোট রকন্ত্রে ৭ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছে। 

পাশাপাশি সাদা পোষাকের পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা নির্বাচনী মাঠে কাজ করছেন। এদিকে জেলা নির্বাচন অফিসার শহীদুল ইসলাম ও রিটার্ণিং অফিসার কায়ছার মোহাম্মদ এর নেতৃত্বে নির্বাচন কর্মকর্তারা সার্বক্ষনিক পর্যবেক্ষণে রয়েছে। দীর্ঘদিন পর ভোট হওয়ায় সাধারণ ভোটাররা উৎসব মূখোর পরিবেশে ভোট দিচ্ছেন।

উল্লেখ্য, কানসাট ইউপির ৯টি ওয়ার্ডের ১০ ভোট কেন্দ্রে ২৮ হাজার ৬৯ জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩০২ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ৭৬৭ জন। 

ইউপির ১০ কেন্দ্রের মধ্যে কানসাট পুখুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ১ হাজার ৯৪৩, মোহনবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ হাজার ৯৬৫, কানসাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ হাজার ৬২৭, কানসাট বহলাবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৯৩২, বিশ্বনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৭৪৮, মাহিদুর রহমান মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে ২ হাজার ৭৪৪, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ হাজার ১৫৭, শিবনারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৮৬০, বালুচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ হাজর ৪৩৫ ও হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৬৫৮জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন। 

এব্যাপারে উপজেলা রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার কায়ছার মোহাম্মদ জানান, কানসাট ইউপির ভোট শান্তিপূর্ণ পরিবেশে হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।আশা করছি তা ঘটবে না।নির্বাচনী আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের সার্বক্ষনিক র‌্যাবের ১টি ভ্রাম্যমান টিম এবং বিজিবি’র ১ প্লাটুন ফোর্স নির্বাচনী এলাকায় টহলরত রয়েছে। এছাড়া নির্বাচনে ১০টি ভোট কেন্ত্রে ৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, অনুষ্ঠিতব্য কানসাট ইউনিয়ন পরিষদের এই নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ আসনে ৩৭ জন ও সংরক্ষিত আসনে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বিএনপি মনোনীত প্রার্থী এরশাদ আলী বিশ্বাস (ধানের শীষ), জামায়াত সমর্থক (স্বতস্ত্র) সেফাউল মুলক (মটর সাইকেল) ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বেনাউল ইসলাম(নৌকা)।

এইবেলাডটকম/ইমরান/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71