মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
সূর্যে জমি বিক্রি!
প্রকাশ: ১২:২৮ am ১০-০৬-২০১৫ হালনাগাদ: ১২:২৮ am ১০-০৬-২০১৫
 
 
 


চাঁদে মানুষ অবতরণ করতে পারলেও আগুনের নক্ষত্র সূর্যে পৌঁছানোর কথা কল্পনাতেও আনতে পারেননি কেউ। অথচ সেই সূর্যের একাংশের মালিকানা দাবি করে জমি বিক্রির বিজ্ঞাপন দিয়েছেন স্পেনের এক নারী। এখানেই শেষ নয়। তার এ অদ্ভূত কাজে বাধা দেয়ায় এবার ই-কমার্স জায়ান্ট ইবের বিরুদ্ধে মামলাই করে বসলেন ওই নারী।

মারিয়া ডুরান (৫৪) নামের ঐ নারী ২০১০ সাল থেকে সূর্যের কিছু অংশের মালিকানা দাবি করে আসছিলেন। এমনকি সৌরশক্তি ব্যবহারকারীদের ওপর বিল আরোপেরও হুমকি দিচ্ছিলেন তিনি।

স্পেনের গ্যালিসিয়ার বাসিন্দা ডুরান সূর্যের জমির মালিকানার বৈধতা আদায় করতে দেশের এক নোটারি অফিসে নক্ষত্রটির একাংশ নিজের নামে নথিভুক্তও করেন। এরপরই ইন্টারনেটভিত্তিক বিপণন প্রতিষ্ঠান ইবে'তে জমি বিক্রি করার বিজ্ঞাপন দেন তিনি। দুই বছর পর বিজ্ঞাপনটি খেয়াল করে ইবে’র ওয়েবসাইট লিস্টিংস থেকে ডুরানের নাম ও তার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হয়।

এতে ক্ষুব্ধ হয়ে ডুরান ওয়েবসাইটের বিরুদ্ধে মামলার হুমকি দেন। এমনকি ক্ষতিপূরণ হিসেবে ইবের কাছে সাত হাজার ৫০০ পাউন্ড ক্ষতিপূরণও দাবি করেন তিনি।

সম্প্রতি স্পেনের এক আদালত মারিয়ার অভিযোগ গ্রহণ করতে সম্মত হয়েছে বলে জানা গেছে। আগামী জুলাই মাসে মামলাটির শুনানি শুরু হবে। বিষয়টি আদালতের বাইরে মিটিয়ে ফেলার জন্য ইবের তরফ থেকে প্রস্তাব দেয়া হলেও ডুরান তা অগ্রাহ্য করেছেন।

সূত্র: এনডিটিভি

এইবেলা ডটকম
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71