শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
সেনাপ্রধানের দায়িত্ব নিয়েছেন লে. জে. আজিজ আহমেদ
প্রকাশ: ০৪:৫৯ pm ২৫-০৬-২০১৮ হালনাগাদ: ০৪:৫৯ pm ২৫-০৬-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন নবনিযুক্ত সেনাপ্রধান লে. জে. আজিজ আহমেদ। বাংলাদেশ সেনাবাহিনীর ১৫তম প্রধান হিসেবে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। তিনি ৩ বছর পর্যন্ত এ দায়িত্বে বহাল থাকবেন। 

লে. জে. আজিজ আহমেদের কাছে দায়িত্ব হস্তান্তর করেন জেনারেল আবু বেলাল শফিউল হক। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ১৮ জুন বাংলাদেশ সেনাবাহিনীর ১৫ তম প্রধান হিসেবে নিয়োগ পান লে. জে. আজিজ আহমেদ। ওই দিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আবু বক্কর সিদ্দিক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। 

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-২৪২৪ লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি কোয়ার্টার মাস্টার জেনারেলকে ২৫ জুন অপরাহ্ন থেকে জেনারেল পদে পদোন্নতি দিয়ে প্রতিরক্ষা বাহিনীর সমূহের প্রধানদের আইন, ২০১৮ অনুসারে তিন বছরের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান পদে নিয়োগ প্রদান করা হলো।

তিনি এর আগে ২০০৯ সালে বিজিবিতে ঢাকা সেক্টরে প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ব্রিগেডিয়ার পদে পদোন্নতি নিয়ে কুমিল্লা সেনানিবাসে স্থলাভিষিক্ত হন। সেখানে তিনি মেজর জেনারেল পদোন্নতি প্রাপ্ত হয়ে কুমিল্লা সেনানিবাসে জিওসি দায়িত্ব পালন করেন।

২০১২ সালে তিনি বিজিবির মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে লে. জে. পদে পদোন্নতি পান। এরপর তিনি আরডকের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। সেখান থেকে তিন মাস আগে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে নিযুক্ত হন তিনি। 

তিনি রাজধানীর মোহাম্মদপুরে নুরজাহান রোডের স্থায়ী বাসিন্দা। তার বাবা আবদুল ওয়াদুদ ছিলেন বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71