সোমবার, ২২ জুলাই ২০১৯
সোমবার, ৭ই শ্রাবণ ১৪২৬
 
 
সেনাবাহিনীতে চাকরির সুযোগ
প্রকাশ: ১১:০০ pm ২৪-০৬-২০১৫ হালনাগাদ: ১১:০০ pm ২৪-০৬-২০১৫
 
 
 



৭৭তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে ভর্তি চলছে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ পাওয়া এবং ২০১৫ সালে এইচএসসি পরীক্ষার্থীরা আবেদন করতে পারবে।

ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ও-লেভেলে ছয়টি বিষয়ের মধ্যে কমপক্ষে চারটিতে এ প্লাস বা এ গ্রেড এবং দুটিতে বি গ্রেড, এ-লেভেলে দুটির মধ্যে কমপক্ষে একটিতে এ গ্রেড এবং একটিতে বি গ্রেড থাকতে হবে।

১ জানুয়ারি ২০১৬ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৭ থেকে ২১ বছর এবং অবিবাহিত হতে হবে। পুরুষ প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুক স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি, নারী প্রার্থীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুক স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি এবং প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি হতে হবে।

সেনা, নৌ, বিমানবাহিনী এবং সরকারি চাকরি থেকে বরখাস্ত হলে কিংবা আইএসএসবি থেকে দুবার বাদ পড়লে আবেদন করা যাবে না।

www.joinbangladesharmy.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করা যাবে ৪ জুলাই পর্যন্ত। আবেদন ফি ১০০০ টাকা টেলিটক এসএমএস, ভিসা/মাস্টার কার্ড বা ট্রাস্ট ব্যাংক মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিয়ে দিতে হবে। সঙ্গে সঙ্গেই অনলাইনে প্রাথমিক সাক্ষাৎকারের কলআপ লেটার সংগ্রহ করা যাবে।

২ আগস্ট থেকে ২০ আগস্টের মধ্যে বিভিন্ন সেনানিবাসে প্রাথমিক বাছাই পরীক্ষা নেওয়া হবে। বাছাই প্রক্রিয়ার প্রথম  ধাপে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার মুখোমুখি হতে হবে।

উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার মাধ্যমে আইএসএসবির জন্য নির্বাচন  করা হবে। চার দিনের আইএসএসবিতে বুদ্ধিমত্তা, মনস্তাত্মিক, মৌখিক পরীক্ষা ও শারীরিক সামর্থ্য পরীক্ষার মাধ্যমে  নির্বাচিতদের গ্রিনকার্ড দেওয়া হয়। পরে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণরা সেনাবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদানের সুযোগ পাবে।

এইবেলা ডটকম/এসবিএস
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71