শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ ঢাবি ছাত্রীর মৃত্যু
প্রকাশ: ১২:১৬ pm ১৯-০৫-২০১৭ হালনাগাদ: ১২:১৬ pm ১৯-০৫-২০১৭
 
 
 


ঢাকা : রাজধানীর গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যুর অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মৃত আফিয়া আক্তার প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ছিলেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। 

১৮ মে (বৃহস্পতিবার) দুপুরের পর এঘটনা ঘটে বলে পুলিশের ধানমণ্ডি জোনের সহকারী কমিশনার আব্দুল্লাহেল কাফী জানিয়েছেন।

তার সহপাঠীসহ শিক্ষার্থীদের অভিযোগ, আফিয়া ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলেও তাকে ক্যান্সারের চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহেল কাফী বলেন, ১৮ মে (বৃহস্পতিবার) দুপুরের দিকে ওই ছাত্রী চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যান। এরপর বেশ কয়েকজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাসপাতালে ঢুকে ভাঙচুর করেন।

১৭ মে (বুধবার) সন্ধ্যায় আফিয়া ওই হাসপাতালে ভর্তি হয়েছিল। শিক্ষার্থীদের অভিযোগ, তখন ডাক্তাররা বলেছিলেন আফিয়ার লিউক্যামিয়া হয়েছে। সেই অনুযায়ীই তাকে চিকিৎসা করা হয়েছে। পরে ডাক্তার ওই রোগের চিকিৎসা না দিয়ে তাকে ক্যান্সার রোগের ভ্যাকসিন দেওয়ায় আফিয়া আক্তার মারা যান।

এই ধরণের ভিন্ন ভিন্ন বক্তব্যের কারণে শিক্ষার্থীদের সন্দেহ হয়েছে, ভুল চিকিৎসার কারণে সে মারা গেছে। এজন্য উত্তেজনা সৃষ্টি হয় এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

ঘটনার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা ভিাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আনোয়ারুল কবির, সেন্ট্রাল হাসপাতালের পরিচালক এম এ কাশেমের সঙ্গে কয়েকজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও চিকিৎসক থানায় রয়েছেন বলে জানান তিনি।

কাফী বলেন, কেউ যদি অভিযোগ এনে মামলা করতে চান, আমরা সেই অনুযায়ী ব্যবস্থা নেব। বর্তমানে হাসপাতাল এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

পরিস্থিতি শান্ত হলেও ভাঙচুরের ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

এইবেলাডটকম/এএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71