মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৯শে কার্তিক ১৪২৫
 
 
সেমিফাইনালে জকোভিচের সাথে দেখা হতে পারে নাদালের
প্রকাশ: ০৫:২১ pm ২৭-০৮-২০১৬ হালনাগাদ: ০৫:২১ pm ২৭-০৮-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্কঃ বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেনের ড্র শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। ড্র অনুযায়ী দেখা গেছে, সম্ভাব্য সেমি-ফাইনালিস্ট হিসেবে শেষ চারেই দেখা হয়ে যেতে পারে বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ ও পাঁচবারের বিজয়ী রাফায়ের নাদালের।

অলিম্পিকের প্রথম রাউন্ডে পোল্যান্ডের জার্জি জানোভিচের কাছে হতাশাজনক বিদায়ের পর থেকে জকোভিচ কব্জির ইনজুরিতে ভুগছেন। ২০১৩ সালের উইম্বলডনের সেমিফাইনালিস্ট জানোভিচ সাম্প্রতীক সময়ে হাঁটুর ইনজরি কাটিয়ে কোর্টে ফিরেছেন। অলিম্পিকের ডাবলসে স্বর্ণ পদক বিজয়ী চতুর্থ বাছাই স্প্যানিশ তারকা নাদাল কব্জির ইনজুরির কারনে উইম্বলডনে খেরতে পারেননি। ইউএস ওপেনের প্রথম রাউন্ডে তিনি উজবেকিস্তানের ডেনিস ইসতোমিনের মুখোমুখি হবেন।

অলিম্পিকে স্বর্ণ জয়ী দ্বিতীয় বাছাই এন্ডি মারে চেক রিপাবলিকের লুকাস রোসোলের বিপক্ষে ইউএস মিশন শুরু করতে যাচ্ছেন। গত বছর মিউনিখে এই দু’জন সর্বশেষ একে অপরের মোকাবেলা করেছিলেন। এদিকে হাঁটুর ইনজুরির কারণে এবার আর কোর্টে নামতে পারছেন না সুইস সেনসেশন রজার ফেদেরার। তার স্থানে সতীর্থ স্ট্যান ওয়ারিঙ্কা তৃতীয় বাছাই হিসেবে লড়াইয়ে নামবেন। স্প্যানিশ ফার্নান্দো ভারডাসকোর বিপক্ষে ওয়ারিঙ্কা ইউএস মিশন শুরু করবেন। শেষ ১৬-তে তার সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ধরা হচ্ছে অস্ট্রেলিয়ান উঠতি তারকা নিক কিরগোয়িসকে।

২০০৯ চ্যাম্পিয়ন ও অলিম্পিকে রৌপ্যপদক পাওয়া আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন ডেল পোত্রোকে ওয়ারিঙ্কার শেষ আটের বিপদজনক প্রতিপক্ষ হিসেবে ধরা হচ্ছে। চলতি বছর উইম্বলডনে এই জায়ান্ট আর্জেন্টাইনের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন ওয়ারিঙ্কা।

এদিকে মহিলাদের বিভাগে শীর্ষ বাছাই সেরেনা উইলিয়ামস সপ্তম ইউএস শিরোপার লক্ষ্যে কোর্টে নামবেন। রাশিয়ান একাটেরিনা মাকারোভার বিপক্ষে ম্যাচ দিয়ে তিনি ইউএস ওপেন শুরু করবেন। বিশ্বের ৩৬ নম্বর খেলোয়াড় মাকারোভা ২০১৪ সালে সেমিফাইনাল পর্যন্ত খেলেছিলেন। কিন্তু সেই লড়াইয়ে সেরেনার কাছে পরাজিত হয়ে ফাইনালে খেলা হয়নি। তবে ২০১২ সালের অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ১৬’র লড়াইয়ে তিনি সেরেনাকে পরাজিত করেছিলেন। কাঁধের ইনজুরির কারণে গত সপ্তাহে সিনসিনাতি মাস্টার্সে খেলতে না পারা ৩৪ বছর বয়সী সেরেনা বিশ্রামের পরে কোর্টে ফিরেছেন। গত বছর নিউ ইয়র্কে সেমিফাইনালে রবার্তা ভিঞ্চির কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। এই গ্র্যান্ড স্ল্যাম জিততে পারলে সেরেনার সামনে সুযোগ থাকবে সাবেক তারকা স্টেফি গ্রাফের ১৮৬ সপ্তাহ শীর্ষস্থান ধরে রাখার রেকর্ডকে ছাড়িয়ে যাবার। এ ছাড়া ইউএস ওপেনের সিঙ্গেলসের শিরোপা জয়ে ক্রিস এভার্টকে অতিক্রম করা।

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন দ্বিতীয় বাছাই এ্যাঞ্জেলিক কারবার স্লোভেনিয়ার পোলোনা হারকগের বিপক্ষে প্রথম রাউন্ডে মুখোমুখি হবে। অন্যদিকে তৃতীয় বাছাই গারবিন মুগুরুজা ও চতুর্থ বাছাই আগনিয়েস্কা রাদাওয়ানাস্বা বাছাই খেলোয়াাড়দের বিপক্ষে মিশন শুরু করবে। প্রথম রাউন্ডে পঞ্চম বাছাই সিমোনা হালেপের প্রতিপক্ষ বেলজিয়ামের কারস্টেন ফ্লিপকেন্স।
এর আগে ডান পায়ের ইনজুরির কারনে ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন যুক্তরাষ্ট্রের স্লোয়ানে স্টিফেন্স। ২৩ বছর বয়সী এই খেলোয়াড়ের নাম প্রত্যাহারের কারনে অলিম্পিক চ্যাম্পিয়ন পুয়ের্তো রিকোর মনিকা পুইগ ৩২তম স্থানে থেকে ইউএস ওপেন শুরু করবেন।

 

এইবেলা ডটকম/এজেডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71