রবিবার, ২১ এপ্রিল ২০১৯
রবিবার, ৮ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
সৈয়দপুরে ঈদে শীর্ষে দেশি অরগেন্ডি, ভারতের বাহুবলি, পাকিস্তানি গাউন
প্রকাশ: ০৭:০৫ pm ১৪-০৬-২০১৭ হালনাগাদ: ০৭:০৫ pm ১৪-০৬-২০১৭
 
 
 


মোমেন;

নীলফামারী প্রতিনিধিঃ ঈদ সামনে রেখে নীলফামারীর বাণিজ্যিক শহর সৈয়দপুরে ঈদ বাজার জমতে শুরু করেছে।

গ্রামের কৃষকরা ধানে ভালো দাম পাওয়ায় ও চাকরিজীবীরা বেতন-বোনাসে ভিড় করছেন বাজারে। সন্ধ্যা হলেই ভিড় জমতে শুরু করছে সৈয়দপুর নিউ ক্লথ মার্কেট, সুপার মার্কেট, সৈয়দপুর প্লাজার বিভিন্ন বিপনি বিতান ও মার্কেটগুলোতে। দাম গত বছরের তুলনা কিছুটা বেশি হলেও ঈদের দিন যতই ঘনিয়ে আসছে ততই জমে উঠতে শুরু করেছে ঈদ বাজার, ব্যস্ত হচ্ছেন দোকানীরা।

বরাবরের মত এ বছরও সৈয়দপুরের বিভিন্ন বিপনী বিতানগুলোতে ভারতীয় পোশাকের চাহিদা বেশি। বাহুবলি পোশাকের বিক্রি বেশি হলেও প্রচন্ড গরম থাকার ফলে বিক্রির দিক দিয়ে শীর্ষে রয়েছে দেশিয় সুতি থ্রিপিস অরগেন্ডি। এ ছাড়া বাজার ধরেছে পাকিস্তানি লংফ্রক গাউন। বিভিন্ন ডিজাইন আর হিন্দি সিনেমা, সিরিয়ালের নাম অনুসারে এবারো শহরের বিপনী বিতানগুলোতে বেশ জনপ্রিয় ভারতীয় পোশাকগুলো।

বাজার ঘুরে দেখা গেছে, সৈয়দপুর নিউ সুপার মার্কেটের বাগদাদ ক্লথ স্টোর, নিউ ক্লথ মার্কেটের থ্যাঙ্কস ক্লথ স্টোর, মিলন ক্লথ স্টোর, আলহাজ ক্লথ স্টোর, জয়নুল ক্লথ স্টোর, সৈয়দপুর প্লাজার পিন্ধন, গাড়িয়ান, দর্শিনী, নিলম্বরী, হোয়াইট হাউজ, সাউদি ফ্যাসন, কোহিনুর ক্লথ স্টোর, আসফাক ক্লথ স্টোর, সাজু ক্লথ স্টোরসহ বিভিন্ন বিপনী বিতানগুলোতে ভারতীয় বিভিন্ন পোশাক সাজিয়ে রেখেছেন। বিশেষ করে লংফ্রক বাহুবালী-২, দিলনাশি, আভনি, মাহেশমাতি, এঞ্জেল, গুজরাটি, বাজিরাও মাস্তনি, সিজেল, বাগি ড্রেস, মাসাককালী, কাশিশ ও লেহেঙ্গা। 

গত বছরের কিরণমালা, পাখি, মধুমালার মত এবার বাজার বাজিমাত করেছে বাহুবলি আর দেশি অরগেন্ডি। বাহুবলিসহ ভারতীয় বিভিন্ন ধরনের থ্রি-পিস বিক্রি হচ্ছে দুই হাজার টাকা থেকে আট হাজার টাকায়। লংফ্রক দুই হাজার থেকে আট হাজার টাকা আর দেশি সুতি অরগেন্ডি বিক্রি হচ্ছে ১২শ’ থেকে ৩ হাজারের মধ্যে। ছেলেদের জিন্স প্যান্ট, গ্যাভাডিন প্যান্টের পাশাপাশি বাহারি ডিজাইনের পাঞ্জাবি, কালার ফুল শার্ট, চেক শার্ট, এক কালার শার্ট রয়েছে পছন্দের তালিকায়। জিন্স প্যান্ট ৫০০ থেকে ১ হাজার ৮শ; পাঞ্জাবি ৪০০ থেকে এক হাজার ২০০ এবং শার্ট ৪০০ থেকে এক হাজার ৫০০ পর্যন্ত বিক্রি হচ্ছে। ৮০০ থেকে এক হাজার ৫০০ টাকার মধ্যে ছোটদের বেশি বিক্রি হচ্ছে লেহেঙ্গা। এ ছাড়া টপ, স্কাট, ফ্রোকও রয়েছে ছোটদের পছন্দের তালিকায়।

সৈয়দপুর নিউ সুপার মার্কেটের বাগদাদ ক্লথ স্টোরের গোলাম সামদানী মিন্টু জানান, এবারে বেচাকেনা অনেক ভালো। সৈয়দপুর বাঙালি-বিহারীর মিশ্র শহর তাই গভীর রাত পর্যন্ত বেচাকেনা চলে। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হলে বেচাকেনা আরো বাড়বে।

 

এইবেলাডটকম/গোপাল/এসএম/সুমন

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71