বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
ঝিকরগাছা উপজেলার  বড় পোদাউলিয়া সোনাকুড়ার মাঠে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ‘ঘোড় দৌড়’ প্রতিযোগিতা
প্রকাশ: ০১:২১ pm ১৪-০৫-২০১৭ হালনাগাদ: ০১:৩১ pm ১৪-০৫-২০১৭
 
 
 


বেনাপোল প্রতিনিধি: যশোরের ঝিকরগাছা উপজেলার  বড় পোদাউলিয়া সোনাকুড়ার মাঠে অনুষ্ঠিত হলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ‘ঘোড় দৌড়’ প্রতিযোগিতা। 

জমজমাট এ আয়োজনকে ঘিরে গতকাল বিকেলে যশোরের ঝিকরগাছা উপজেলার বড় পোদাউলিয়া সোনাকুড়ার মাঠে মেতেছিল উৎসবের আমেজে। আশপাশের গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ  গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ খেলাটি উপভোগ করেন।প্রতিযোগিতায় ১০ জন প্রতিযোগী ১০টি টাট্টু ঘোড়া নিয়ে প্রতিযোগীতায় অংশ গ্রহন করেন।

সাতক্ষীরার সোনাবাড়িয়া এলাকার পরিতোষ কুমারের ঘোড়া ‘বঙ্গবীর’ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে।পুরষ্কার হিসেবে পরিতোষকে একটি ২১ ইঞ্চি রঙ্গীন টেলিভিশন প্রদান করা হয়। দ্বিতীয় পুরস্কার বাইসাইকেল পেয়েছেন যশোরের বাঘারপাড়ার মিলন হোসেনের ঘোড়া ‘রাজা’ এবং তৃতীয় পুরস্কার স্টান্ড ফ্যান পেয়েছেন সাতক্ষীরার কামারবাসা এলাকার আব্দুল গনির ঘোড়া ‘পঞ্জীরাজ’।

প্রতিযোগিতা শেষে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করা হয়। খাটবাড়িয়া ও বড় পোদাউলিয়া গ্রামবাসী এই অনুষ্ঠানের আয়োজন করেন। অধ্যাপক শরিফুল ইসলামের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান নিছার উদ্দিন, বাঁকড়া পুলিশ তদšত কেন্দ্রের ওসি (তদšত) মতিয়ার রহমান শিকদার, সাংবাদিক আব্দুর রহিম, আওয়ামীলীগ নেতা আদম শফিউললাহ প্রমুখ।

এইবেলাডটকম/মহসিন/এবি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71