শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সোয়া লাখ টাকা ইজারা নিয়ে প্রায় ৩০ লাখ টাকা আয়!
প্রকাশ: ১২:৩১ am ২৫-১২-২০১৫ হালনাগাদ: ১২:৩১ am ২৫-১২-২০১৫
 
 
 


ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ পৌরসভা থেকে সাড়ে ৭ শত ইজিবাইক চলাচলের লাইসেন্স দিলেও সেসব গাড়ীর কোন ষ্ট্যান্ড না থাকলেও ইজারা দেয়া হয়েছে কালীবাড়ীর মোবারক হোসেন কাজলকে।

গত ১ লা জুলাই থেকে ২০১৬ সনের ৩০ শে জুন পর্যন্ত ১ বৎসরের জন্য টোল আদায়ে ইজারাদারকে দিতে হয়েছে মাত্র ১ লাখ ২০ হাজার টাকা।

ইজিবাইক চলাচলের লাইসেন্স দেয়া হলেও এসবের কোন ষ্ট্যান্ড নেই। অথচ এক বৎসরের জন্য যে নাম মাত্র মূল্যে লীজ দেয়া হয়েছে, তার পুরোটা লীজ গ্রহিতার পক্ষে। এক বছরে পৌরসভা পাবে ১ লক্ষ ২০ হাজার টাকা, আর লীজ গ্রহিতা পৌরসভার নামে রশিদ দিয়ে ৭৫০ ইজিবাইক থেকে প্রতিদিন ১০ টাকা হারে  বছরে আাদায় করবে ২৭ লাখ ৩৭ হাজার ৫শ টাকা। এমন অসম লীজ দাতা ও গ্রহিতার মধ্যে গোপন আঁতাত না থাকলে  বৈষম্য হবার কথা নয়।

লীজ গ্রহিতা পৌরসভা মনোগ্রাম সহ রশিদ দিয়ে ফুলবাড়ীয়া পুরোনো বাসষ্ট্যান্ড, চড়পাড়া, টাউন হলের মোড় ও ব্রীজ মোড়ে টোল আদায় করা হয়ে থাকে। ভাগ্যবান ইজারাদার ৯১/৮ কালীবাড়ী  রোডের মোবারক হোসেন কাজল কিভাবে এই অসম লীজ গ্রহিতা হলো সেটা গোপনে হয়েছে বলে ধারণা করা হচ্ছে। লাইসেন্স ছাড়াও ইজিবাইক চলে অন্তত ৫/৭ শত। এসবের টোল ও ইজারাদার আদায় করে যার হিসেব কার কাছে তা জানা নেই। লাইসেন্স বিহীন ইজিবাইক থেকে দীর্ঘদিন যাবৎ জেলা ট্রাফিকে থাকা টিআই মাহাবুবুর রহমান টাকা তোলে নিজস্ব লোক মারফৎ। সম্প্রতি আটক করা শহরের বাইরের গাড়ীগুলো ৫/৭ হাজার টাকা বিনিময়ে বিশেষ তদবিরে ছেড়ে দেবার অভিযোগও আছে তার বিরুদ্ধে। প্রায় এক যুগ কাল ধরে টিআই মাহবুব কিভাবে কাকে খুশী করে ময়মনসিংহে পোষ্টিং নিয়ে আছে,সেটি একটি প্রশ্ন। ট্রাফিক ও ইজারাদার মিলে ইজিবাইক নিয়ে যে ছেলে খেলা খেলছে, তার তদন্ত হওয়া উচিৎ। পাশাপাশি  কার ইশারায় মাত্র সোয়া লাখ টাকার ইজারা নিয়ে পৌরসভার নামে রশিদ ছেপে প্রায় ২৫ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে  তাও তদন্তের দাবী রাখে।

এইবেলা ডটকম/রবীন্দ্র নাথ পাল/এমকে


 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71