রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
স্ত্রী এবার স্যুটকেসে!!!
প্রকাশ: ০৪:৫৭ am ১৮-০৩-২০১৫ হালনাগাদ: ০৪:৫৭ am ১৮-০৩-২০১৫
 
 
 


ঢাকা : এবার নিজের স্ত্রীকে সুটকেসে করে সাথে নেয়ার চেষ্টা করেন এক ব্যক্তি। এভাবে স্ত্রীকে স্যুটকেসে করে সীমান্ত নিরাপত্তা ভাঙার অভিযোগে আটক ওই দম্পতিকে বেলারুশে ফেরত পাঠানো হচ্ছে বলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের অনলাইন সংস্করণে প্রকাশিত খবরে এ তথ্য জানা গেছে। খবরে প্রকাশ, ফ্রান্সের এক ব্যক্তি রাশিয়ায় বিয়ে করেছেন। এবার স্ত্রীকে নিয়ে দেশে ফেরার পথে বাদ সেধেছে পাসপোর্ট। ফ্রান্স ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত (ইইউ) দেশ হলেও রাশিয়া নয়। তাই স্ত্রীকে নিয়ে দেশে ফেরার অভিনব এক বুদ্ধি আঁটেন তিনি। বড় একটা স্যুটকেসে স্ত্রীকে ভরে রওনা হলেন। বিন্তু বিধ বাম, কপাল মন্দ। পোল্যান্ডের সীমান্তরক্ষীদের হাতে ধরা পড়ে গেলেন এ দম্পতি। এদিকে সীমান্তরক্ষীদের মুখপাত্র দারিউসজ সিইনিককি বলেন, জীবনে ১ম এমন কাউকে ভ্রমণ করতে দেখলাম। ওই নারী মানব পাচারের শিকার হতেও পারতেন। এ অপরাধের কারণে তাদের ৩ বছরের কারাদণ্ড হতে পারে।
গণমাধ্যমের খবরে জানানো হয়, বেলারুশ সীমান্তবর্তী পোল্যান্ডের তেরেসপোল শহরের রেলস্টেশন থেকে ৬০ বছরের ওই ব্যক্তিকে গত শুক্রবার আটক করা হয়। দারিউসজ জানান, বিশালাকৃতির লাগেজটি দেখে কর্তব্যরত কর্মকর্তাদের সন্দেহ হয়। এরপর স্যুটকেস খুলে তো কর্মকর্তারা হতবাক। ভেতর থেকে বেরিয়ে এলেন ওই ব্যক্তির ৩০ বছর বয়সী রাশিয়ান স্ত্রী।
সীমান্তরক্ষী মুখপাত্র জানান, ওই নারী বেঁচে আছেন এবং সুস্থ আছেন। তার কোনো চিকিৎসার প্রয়োজন হয়নি। ওই দম্পতি ফ্রান্সের উদ্দেশে রাশিয়ার রাজধানী মস্কো থেকে ট্রেনে করে রওনা হন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের মুক্তি দিয়ে বেলারুশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও জানান, ফ্রান্সের ওই ব্যক্তি তার পাশে বসিয়ে স্ত্রীকে আনতে পারতেন। কারণ ইইউভুক্ত দেশের নাগরিকেরা ইইউবহির্ভূত দেশের স্বামী বা স্ত্রীকে নিয়ে বিনা পাসপোর্টেই ইইউভুক্ত দেশগুলোতে আনতে পারেন। এ জন্য তাদের বৈবাহিক সম্পর্কের প্রমাণ দিতে হতো। অথচ সেটা তারা না করে সীমান্ত নিরাপত্তা ভাঙতে চেয়েছেন। এতে তাদের শাস্তি হবে।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71