মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯
মঙ্গলবার, ৮ই শ্রাবণ ১৪২৬
 
 
স্পন্সররাও মুখ ফিরিয়ে নিচ্ছে নিষিদ্ধ শারাপোভা থেকে
প্রকাশ: ০৬:২৫ pm ০৯-০৩-২০১৬ হালনাগাদ: ০৬:২৫ pm ০৯-০৩-২০১৬
 
 
 


স্পোর্টস ডেস্ক: ডোপ টেস্টে নিষিদ্ধ উপাদান পাওয়ার কারণে সাময়িকভাবে নিষিদ্ধ হয়েছেন রাশিয়ান টেনিস তারকা সাবেক নাম্বার ওয়ান মারিয়া শারাপোভা। তার এই দুর্দিনে তার স্পন্সররাও তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

নিসিদ্ধ হওয়ার খবর প্রচার হওয়ার সঙ্গে সঙ্গেই শারাপোভার সঙ্গে সম্পর্ক ছেদ করছে তার স্পন্সর প্রতিষ্ঠানগুলো। রাশিয়ান টেনিস এই কুইনের সঙ্গে ইতোমধ্যেই তার বড় স্পন্সর নাইকি সম্পর্ক স্থগিত করেছে। এছাড়া ট্যাগ হেউর, পোরশের মতো বড় প্রতিষ্ঠানগুলো শারাপোভার সঙ্গে তাদের স্পন্সর চুক্তি বাতিল করেছে।

পাঁচটি গ্র্যান্ড স্লাম-জয়ী মারিয়া  শারাপোভা সম্প্রতি সংবাদ সম্মেলন করে জানান, শারীরিক অসুস্থতার জন্য গত দশ বছর তিনি মেলডোনিয়াম নামক ড্রাগ নিতেন। কিন্তু এ বছরের শুরু থেকে সেই ড্রাগ নিষিদ্ধ করা হয়। যেটার সম্বন্ধে জানতেন না সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন। ফলে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে আপাতত টেনিসের সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়। আগামী ১২ মার্চ থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে।



শারাপোভা গত বছর নারীদের মধ্যে সর্বোচ্চ আয় করা অ্যাথলেট ছিলেন। বছরে প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেন তিনি। এসব আয়েব বেশির ভাগই আসতো স্পন্সর প্রতিষ্ঠানের পক্ষ থেকে। নাইকি তাদের চুক্তি আপাতত স্থগিত করলেও সুইস ঘড়ি প্রস্তুতকারী কোম্পানি ট্যাগ হেউর তাদের পূর্বের চুক্তি বাতিল করেছে। নাইকি থেকে জানানো হয়, শারাপোভার নামে যে অভিযোগ উঠেছে সেটি শেষ না হওয়া পর্যন্ত আমরা তার সঙ্গে চুক্তি স্থগিত করেছি।

সংবাদ সম্মেলনে রাশিয়ান তারকা শারাপোভা জানান, ‘অস্ট্রেলিয়ান ওপেনের ড্রাগ টেস্টে আমি ব্যর্থ হয়েছি। আমি নিষিদ্ধ ড্রাগ মেলডোনিয়াম নিয়েছিলাম। আমি এর পুরো দায় নিচ্ছি। তবে অজান্তেই এই ভুল আমি করে ফেলেছি। বিশাল বড় ভুল করে ফেলেছি। আমার ভক্তদের হৃদয় ভেঙেছি আমি। টেনিস খেলাটাকে কলঙ্কিত করেছি।’

গত ২৬ জানুয়ারি ড্রাগ টেস্ট হয় শারাপোভার। সেই দিনই তিনি অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে সেরেনা উইলিয়ামস এর কাছে হারেন।


এইবেলা ডটকম/এডি
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71