শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
স্বজাতির বিরুদ্ধে যুদ্ধে প্রস্তুত ৩০,০০০ ভারতীয়
প্রকাশ: ০৭:২৯ pm ২৯-০১-২০১৬ হালনাগাদ: ১০:০৭ pm ০৫-০২-২০১৬
 
 
 


আন্তর্জাতিক ডেস্ক: ভারতে আইএসআইএস হামলার আশঙ্কা ক্রমশ বাড়ছে। ইতিমধ্যেই আইএস যুক্ত থাকার অভিযোগে গ্রেফতারও হয়েছে বেশ কয়েকজন। এবার প্রকাশ্যে এল আরও ভয়াবহ তথ্য। ৩০,০০০ ভারতীয় যুবক আইএসে যোগ দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। খবর জিনিউজ-এর। 

এইসব ভারতীয়দের সঙ্গে ইসলামিক স্টেট (আইএস) জঙ্গী সংগঠনের তরফে অনলাইনে যোগাযোগ করা হচ্ছে বলেও জানা গিয়েছে। এরা ভারতের বিরুদ্ধে যুদ্ধেও প্রস্তুত বলে জানা গিয়েছে।

গোয়েন্দাদের হাতে আসা তথ্য অনুযায়ী, ভারতের এইসব যুবকদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে তারা কেন্দ্রীয় সরকারের গোপন তথ্য হ্যাক করে তুলে দেয় ওই জঙ্গি সংগঠনের হাতে। এই পরিস্থিতি খতিয়ে দেখতে সাইবার অফিসাররা নজরদারি চালাচ্ছে সোশ্যাল মিডিয়ায়। মহারাষ্ট্র এটিএসের দেওয়া তথ্য অনুযায়ী এখন পর্যন্ত ৯৪ টি আইএসআইএস ওয়েবসাইট ব্লক করা হয়েছে।

২৬ জানুয়ারির আগে সারা দেশ থেকে ১৪ জন সন্দেহভাজক আইএস জঙ্গি পুলিশের জালে পাকড়াও হয়েছে। এদের জেরা করে আইএসের অনেকগুলি নাশকতার পরিকল্পনাও জানতে পেরেছে পুলিশ। প্রজাতন্ত্র দিবসকে লক্ষ্য করে আইএস ভারতে নাশকতার পরিকল্পনা করেছিল বলে আগাম খবরও দিয়েছিল গোয়েন্দা বাহিনী। সেই খবর যে ভুয়া নয়, তা ধৃত এই ১৪ জনের বয়ানেই স্পষ্ট হয়েছে।


এইবেলাডটকম/এমআর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71