মঙ্গলবার, ১৮ জুন ২০১৯
মঙ্গলবার, ৪ঠা আষাঢ় ১৪২৬
 
 
হবিগঞ্জের ৪টি আসনে ১২জন প্রার্থীর মনোনয়ন বাতিল
প্রকাশ: ১১:২২ am ০৩-১২-২০১৮ হালনাগাদ: ১১:২২ am ০৩-১২-২০১৮
 
হবিগঞ্জ প্রতিনিধি
 
 
 
 


আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ জেলার চারটি আসনে মনোনয়ন পত্র যাচাই বাচাইয়ে ড. রেজা কিবরিয়াসহ ১২ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। 

রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত যাচাই-বাচাইকালে প্রার্থীদের মনোনয়ন পত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন কর্মকর্তারা। এর আগে ২৮ নভেম্বও ৪টি আসনে হবিগঞ্জের ৪টি আসনে ৩৮ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

বাতিলকৃত প্রার্থীরা হলেন- হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে গণফোরামের ড. রেজা কিবরিয়া-এর ঋণ খেলাপির অভিযোগে মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। সিটি ব্যাংক ক্রেডিট কার্ড ডিভিশন এবং ঢাকা ব্যাংক থেকে পরিপ্রেরিত অভিযোগের ভিত্তিতে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। স্বতন্ত্র প্রার্থী এডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী (আওয়ামীলীগ দলীয় বর্তমান সংরক্ষিত এমপি)-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা আবু হানিফা আহমদ হোসেন-এর হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন রাখার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। সমর্থকের স্বাক্ষর রেনডন স্যাম্পলিং এর মাধ্যমে সরেজমিন যাচাইকালে একজনের স্বাক্ষর সঠিক না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মোঃ আব্দুল হান্নান-এর মনোনয়নপত্র বাতিল করা হয়। ইসলামিক ফ্রন্টের মুফতি বদরুর রেজা সেলিম-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। বাংলাদেশ ইসলামী ফ্রন্টের হাফেজ জুবায়ের আহমদ-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।
হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে বিএনপি’র প্রার্থী মোঃ জাকির হোসেন-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে ন্যাশনাল পিপলস পার্টি’র (এন.পি.পি) মোঃ আব্দুল কাদির-এর দলীয় প্রার্থীতার চিঠি না থাকার কারনে মনোনয়নপত্র বাতিল করা হয়। স্বতন্ত্র প্রার্থী মাওলানা আতাউর রহমান-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে ইসলামীক ফ্রন্টের মুফতি এম.এ মমিন-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। স্বতন্ত্র প্রার্থী মোঃ আনছারুল হক-এর হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপনের কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মাওলানা সোলায়মান খান রব্বানী-এর হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রবিবার বিকেলে হবিগঞ্জের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ এ তথ্য নিশ্চিত করেন।

নি এম/ছনি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71