মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
হবিগঞ্জে ক্রেতাদের নাগালের বাইরে সবজির বাজার 
প্রকাশ: ০৪:১২ pm ১০-১০-২০১৭ হালনাগাদ: ০৪:১২ pm ১০-১০-২০১৭
 
হবিগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


হবিগঞ্জ শহর ও আশপাশের এলাকায় শাক-সবজির দাম সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। দিন তো দিন বাড়ছে সবজির দাম । জেলায় পর্যাপ্ত পরিমাণ শাক-সবজি উৎপাদন সত্ত্বেও হঠাৎ করে সেগুলোর দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। তাদের অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ী মজুদ রাখার কারণে এ সব নিত্য পণ্যের দাম দিন দিন বেড়ে চলছে। 

শহরের বিভিন্ন বাজারগুলো ঘুরে দেখা গেছে, কাঁচামরিচ প্রতি কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩শ’ টাকায়। কেউ খুচরা একশ গ্রাম ক্রয় করতে চাইলে তার কাছে দাম চাওয়া হয় ৩০ টাকা। এছাড়া বেগুন ২০ টাকা বেড়ে কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা, সাদা বেগুন বিক্রি হচ্ছে ৮০ টাকা, শিম ১১০ থেকে ১৩০ টাকা, হাইব্রিড টমেটো ১২০ টাকা। শসা ৭০ টাকা, চাল কুমড়া ৫০-৬০ টাকা, কচুর লতি ৭০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, ঝিঙা ৭০-৮০ টাকা, চিচিঙ্গা ৬০-৭০ টাকা, করলা ৭০-৮০ টাকা, কাঁকরোল ৫৫ টাকা, পেঁপে ৪০-৫০ টাকা, কচুরমুখী ৬০-৬৫ টাকা, আমড়া ৬০ টাকা, লেবু হালি প্রতি ২০ থেকে ৪০ টাকা, লালশাক ৩০ টাকা, পুঁইশাক ৪০ টাকা, লাউশাক ৩০ টাকা। মুলা শাক ২৫-৩০টাকা, বটবটি ৭০-৮০ টাকা, কাচঁ কলা ৪০-৫০ টাকা হালি, ডাটা ৩০-৪০ টাকা, ধনিয়া পাতা ৫ টাকায় বিক্রি হচ্ছে। খুচরা ব্যবসায়ীরা জানান, পাইকারি বাজারে শাক-সবজির দাম বেশি হওয়ায় আমাদেরকে ও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। 

পাইকারি ব্যবসায়ীরা জানান, সবজি ক্রয় করে নিয়ে আসতে প্রচুর টাকা গাড়ি ভাড়ার পাশাপাশি রাস্তায় রাস্তায় চাঁদা দিতে হয়। যে কারণে তুলনামূলভাবে কিছুটা বেশি নিতে হয় দাম। এছাড়াও বর্তমানে ঠিকমত বৃষ্টিবাদল না হওয়ায় অনেক ফসল নষ্ট হয়ে গেছে। যার ফলে অনেক শাক-সবজির দাম বেড়েছে। প্রশাসন বাজার সঠিক ভাবে মনিটরিং করলে দাম কমবে সবজির বাজারের এমনটাই মনে করছেন ভুক্তভোগী সাধারণ ক্রেতাগণ ।

এস/আরডি/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71