শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
হরিজন সম্প্রদায়ের জন্য নির্মাণ করা হবে ৭টি ভবন: নাছির
প্রকাশ: ০৮:১৬ pm ১৯-১১-২০১৭ হালনাগাদ: ০৮:১৬ pm ১৯-১১-২০১৭
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ২৩৩ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে হরিজন সম্প্রদায়ের (সেবক) জন্য ১৪তলা বিশিষ্ট ৭টি ভবন নির্মাণ করা হবে। চসিকের নিজস্ব জায়গায় এ সকল ভবন নির্মিত হলে ৮৩২টি সেবক পরিবার স্থায়ীভাবে আবাসনের ঠিকানা পাবে।

রবিবার দুপুরে নগরভবনের বঙ্গবন্ধু চত্বরে চসিক শ্রমিক-কর্মচারী লীগ সিবিএ'র নবগঠিত কার্যনির্বাহী কমিটির অভিষেক এবং অবসরে যাওয়া ৬ শ্রমিক কর্মচারীর বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মেয়র বলেন, 'ডোর টু ডোর' বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের জন্য এক হাজার ৭১৪ জন নিয়োগপ্রাপ্ত সেবকের মধ্যে প্রায় ৮০০ হরিজন সম্প্রদায় এবং ৬ জন হিজড়া সম্প্রদায় থেকে নিয়োগ দেয়া হয়েছে।   

মেয়র আরও বলেন, দায়িত্ব গ্রহণের পর অস্থায়ী শ্রমিক কর্মচারী-কর্মকর্তাদের বেতন বৃদ্ধি, ঈদ উৎসব বোনাস, পহেলা বৈশাখ উৎসাহ ভাতা, ইউনিফরম, জুতা, শীত বস্ত্র, মাস্ক, গ্লাভস ও নিরাপত্তা সামগ্রীসহ নানাভাবে প্রণোদনা দেয়া হয়েছে। কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী শ্রমিক-কর্মচারীদের এককালীন দুই লাখ টাকা অনুদান দেয়ার নিয়ম অব্যাহত আছে। চাকরি থেকে অবসরে যাওয়ার সময় থেকে কয়েক মাসের মধ্যে যাবতীয় পাওনা পরিশোধ করা হচ্ছে।  

সিটি মেয়র বলেন, ২০০৫-২০১৪ সাল পর্যন্ত সময়ে যারা মৃত্যুবরণ করেছে তাদের সমুদয় পাওয়া পরিশোধ করা হয়েছে। এছাড়া ২০০৫-২০১০ পর্যন্ত ঠিকাদারদের ২৮০ কোটি টাকা পাওনা থেকে প্রায় ২০০ কোটি টাকা পরিশোধ করা হয়েছে।

সিবিএ'র সভাপতি ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মোরশেদ আলম চৌধুরী, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, মহানগর শাখার সভাপতি বখতিয়ার উদ্দিন খান, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, গিয়াস উদ্দিন, এ এফ কবির আহমেদ মানিক, হাসান মুরাদ বিপ্লব, হাবিবুল হক, শৈবাল দাশ সুমন, মিসেস আঞ্জুমান আরা বেগম প্রমুখ।


ভিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71