বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
হরিণমারী শিব মন্দিরের বয়স প্রায় ৪০০ বছর
প্রকাশ: ০৩:৫৩ pm ১৯-০৭-২০১৭ হালনাগাদ: ০৩:৫৪ pm ১৯-০৭-২০১৭
 
 
 


বালিয়াডাঙ্গী উপজেলার ১০ কি.মি উত্তর পশ্চিম দিকে হরিণমারী হাটের পাশে শিব মন্দিরটি অবস্থিত। মন্দিরটির বর্তমান উচ্চতা প্রায় ৩০ ফুট, আয়তন ১৪x১৪ ফুট। মন্দিরের ছাদ চারচালা আকৃতির । 

মন্দিরটি এক সময় অনেক উঁচু ছিল, বর্তমানে বেশ খানিকটা বসে গেছে। মন্দিরের দক্ষিণ দিকে একটি দরজা আছে। দরজায় পোমাটির ফলকে লতাপাতার নকশা এবং বিভিন্ন মূর্তির প্রতিকৃতি ছিল বর্তমানে সেগুলো ভেঙ্গে গেছে। পূর্বদিকে রয়েছে বড় একটি পুকুর । এই মন্দিরটির বয়স আনুমানিক ৪০০ বছর।

কিভাবে যাওয়া যায়: ঢাকা থেকে সড়ক পথে বিলাসবহুল বাসযোগে সরাসরি বালিয়াডাঙ্গী উপজেলায় খুব সহজেই পৌছানো যায়। সড়ক পথে ঢাকা থেকে বালিয়াডাঙ্গীর দুরত্ব প্রায় ৪৫০ কি.মি। বিমানপথে সৈয়দপুরে পৌছে সড়ক পথে এবং রেলযোগে সৈয়দপুর অথবা দিনাজপুর পৌঁছে সড়কপথে বালিয়াডাঙ্গী নির্বিঘ্নে পৌছানো যায়। বালিয়াডাঙ্গী উপজেলায় অধিকাংশ মূল সড়ক পাকা হলেও আনাচে কানাচে কাচা সড়ক পরিলক্ষিত হয়। বেলে মাটি হওয়ায় বর্ষার মৌসুমেও কাচা সড়ক চলাচলের উপযোগী থাকে। বালিয়াডাংগী হযে ডাংগী বাজার দিয়ে/লাহিড়ী বাজার দিয়ে/চৌরাস্তা দিয়ে ভ্যান, বাস, মিশুক, দিয়ে এই মন্দিরে পৌছানো যায়। অবস্থান: ৭নং আমজানখো ইউপি ।

উক্ত তথ্য সম্পর্কে আপনার মাতামত, সংশোধন, পরিবর্ধন বা পরিবর্তনের প্রয়োজন হলে আমাদের কমেন্ট করে জানান।
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71