শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯
শুক্রবার, ৬ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
হিন্দুধর্মের অবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত
প্রকাশ: ০৯:৩২ pm ১৪-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:৫৮ pm ১৪-০৮-২০১৭
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। ভগবান শ্রীকৃষ্ণ হলেন বিষ্ণুর অবতার। তার পবিত্র জন্মতিথিকে জন্মাষ্টমী বলা হয়। এটি হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রাচীন ধর্মীয় উৎসব।

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে আজ সোমবার রাজধানী ঢাকাসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। হিন্দুধর্মের অবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাদিন উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীরা নাম কীর্ত্তণ, প্রার্থনা এবং আলোচনা সভার পাশাপাশি বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শ্রীকৃষ্ণের জন্মতিথী শুভ জন্মাষ্টমী উদযাপন করেন।জন্মাষ্টমী উপলক্ষে আজ ছিল সরকারি ছুটির দিন। বাংলাদেশ বেতার ও টেলিভিশনসহ বেসরকারি স্যাটেলাইট চ্যানেলে বিশেষ অনুষ্ঠান প্রচার করে।

জন্মাষ্টমী উপলক্ষে সোমবার রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্ট নাগরিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়াও বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট জন্মাষ্টমী উৎসব কেন্দ্রীয়ভাবে উদযাপন করেছে। কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮ টায় শ্রীশ্রী গীতাযজ্ঞ, বিকেল ৩ টায় ঐতিহাসিক জন্মাষ্টমী শোভাযাত্রা।

মহানগর সার্বজনীয় পূজা কমিটি কতৃক আয়োজিত শোভাযাত্রা আরম্ভকালে   ডি এন চ্যাটার্জীর সভাপতিত্বে সভায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল প্রমুখ বক্তব্য রাখেন। ঐতিহাসিক জন্মাষ্টমী শোভাযাত্রার উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

                   
রাজধানীর বিভিন্ন থানা, মঠ ও মন্দির থেকে আগত ভক্তবৃন্দ দুপুর আড়াইটার মধ্যে ঢাকেশ্বরী জাতীয় মন্দির সংলগ্ন পলাশীর মোড়ে সমবেত হন এবং ঐতিহাসিক জন্মাষ্টমী শোভাযাত্রা বিকাল ৩ টায় পলাশির মোড় থেকে শুরু হয়ে জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট-বঙ্গবাজার-ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভবন, গোলাপ শাহ্ মাজার-গুলিস্থান মোড়-নবাবপুর রোড- রায় সাহেব বাজার-বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হয়।
এছাড়াও যশোর, পাবনা, শেরপুর, বরগুনা, নড়াইল, বরিশাল, ফরিদপুর, গোপালগঞ্জ , দিনাজপুর, রাজশাহী, খুলনা, নারায়ণগঞ্জ, নেত্রকোনা শরীয়তপুর, মৌলভীবাজার, বান্দরবান, কুমিল্লা, বগুড়া, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, নরসিংদী, ঠাকুরগাঁও, জয়পুরহাট, পঞ্চগড়, সিরাজগঞ্জ, লক্ষ্মীপুর, নীলফামারী, হবিগঞ্জ, মাগুরা, খাগড়াছড়িসহ দেশের সকল স্থানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপিত হয়েছে।

নি এম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71