শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
হিন্দুধর্ম ত্যাগ করায় তরুণীর মাথা ন্যাড়া করল স্থানীয় নেতারা
প্রকাশ: ০৯:১৪ pm ১১-০৭-২০১৮ হালনাগাদ: ০৯:১৪ pm ১১-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নীলফামারীতে মুসলিম ছেলের সঙ্গে প্রেম করায় লক্ষ্মী রানী রায় নামের এক তরুণীর মাথা ন্যাড়া করে দিয়েছে স্থানীয় লোকজন।

মঙ্গলবার ভোরে নীলফামারী সদরের রামনগর ইউনিয়নের বিশমুড়ি চাঁদের হাট কলেজপাড়া এলাকায় ঘটনাটি ঘটেছে। তরুণীটি ওই এলাকার মৃত বীরেন্দ্র নাথ রায়ের মেয়ে।

জানা গেছে, গত পাঁচ বছর ধরে জেলা শহরের একটি পরচুলা কোম্পানিতে চাকরি করে। চাকরির সুবাদে রবিউল নামের এক অটোচালকের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরই প্রেক্ষিতে ২ জুলাই ওই তরুণী নোটারি পাবলিকের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে রিনা বেগম নাম ধারণ করে দুই লাখ টাকা দেনমোহর ধার্য করে বিবাহবন্ধনে আবদ্ধ হন রবিউল ইসলামের সঙ্গে। ওইদিন তারা দুইজনেই রবিউলের বাড়িতে চলে যায়। রবিউল সদর উপজেলার কচুকাটা ইউনিয়নের দুহুলী গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

এ ব্যাপারে প্রতিবেশী সদানন্দ রায় ও দীনুবন্ধু রায় বলেন, আমরা লক্ষ্মী রানীকে শুদ্ধি করার জন্য ধর্মীয় শাস্ত্রমতে তার চুল ন্যাড়া করে সমাজের অন্তর্ভুক্তি করেছি। সে ধর্মান্তরিত হয়ে হিন্দু সম্প্রদায়কে কলঙ্কিত করেছে। আমরা তাকে ইচ্ছাকৃতভাবে তার মাথার চুল ন্যাড়া করিনি। বরং সে আমাদের ধর্মের অবমাননা করেছে।

এ ব্যাপরে নীলফামারী শহরের শ্রী শ্রী আনন্দময়ী কালীমন্দিরের পুরোহিত আশোক কুমার ভট্টাচার্য বলেন, মাথা ন্যাড়া করে কাউকে শুদ্ধি করার বিধান নেই। তবে চুলের অগ্রভাগের সামান্য একটু চুল কেটে শুদ্ধি করা যেতে পারে।

নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, এ ঘটনায় কোনো অভিযোগ পাইনি। তরুণী বা তার পরিবার লিখিত অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71