রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
রবিবার, ১২ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
হিন্দু ধর্মীয় উৎসবে ছুটির দাবিতে নিউইয়র্কে সমাবেশ
প্রকাশ: ০৯:৪৩ pm ০৪-০৮-২০১৫ হালনাগাদ: ০৯:৪৩ pm ০৪-০৮-২০১৫
 
 
 


 প্রবাস ডেস্ক: বাঙ্গালী হিন্দু ধর্মাবলম্বীরা এবার নিউইয়র্ক সিটির পাবলিক স্কুলে হিন্দু ধর্মীয় উৎসবের দিনগুলোতে ছুটির দাবি জানালেন । এই দাবিতে স্থানীয় সময় শুক্রবার দুপুরে তারা নিউইয়র্ক সিটি হলের সামনে সমাবেশ করেন।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী ‘চলো চলো সিটি হলে চলো’ স্লোগানের মাধ্যমে হিন্দু ধর্মাবলম্বীরা বিশেষ করে বাংলাদেশের হিন্দু সম্প্রদায় দুপুর দুইটা থেকে মেয়র অফিসের সামনে জড়ো হন।

বিভিন্ন সংগঠনের ব্যানারে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশি হিন্দু সম্প্রদায়ের লোকেরা এই সমাবেশে অংশ নেন। এ সময় তারা বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ডের মাধ্যমে তাদের দাবি তুলে ধরেন। সমাবেশ থেকে সিটি মেয়র বিল ডি ব্লাজিও বরাবরে একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে যোগ দেয়া সংগঠনগুলো হলো- আমেরিকান হিন্দু কাউন্সিল, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যুক্তরাষ্ট্র, বাংলাদেশ পূজা সমিতি, মহামায়া মন্দির, সার্বজনীন পূজা উদযাপন পরিষদ ইউএসএ, শ্রীকৃষ্ণ ভক্ত সংঘ, শ্রীমদ্ভগবত গীতা সংঘ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, ব্রঙ্কস পূজা কমিটি, সনাতনী পূজা কমিটি ব্রঙ্কস, সনাতনী সেবা সংঘ ব্রঙ্কস, রাধাকৃষ্ণ সেবক সংঘ ব্রঙ্কস, শ্রীগুরু সংঘ, ওম শক্তি মন্দির, গৌড়-নিতাই টেম্পল ব্রুকলিন, বাংলাদেশ হিন্দু মন্দির, বেদান্ত এসোসিয়েশন অব নিউইয়র্ক,  হরিচাঁদ-গুরুচাঁদ ইন্টারন্যাশানাল মতুয়া মিশন ইনক, ইসকন, গুরুচক্র, সনাতন সেবাশ্রম ফাউন্ডেশন, হরিনাম সংঘ নিউইয়র্ক, অনির্বাণ, ইউএসএ, রাধাকৃষ্ণ সম্প্রদায় নিউজার্সি, মহানাম সেবক সংঘ, রাধাকৃষ্ণ সম্প্রদায়, কলেজ পয়েন্ট, রাধামাধব মন্দির ব্রুকলিন,  ইস্টকোস্ট দুর্গাপূজা এসোসিয়েশন, হিন্দুজ অব আমেরিকা এবং জাস্টিস ফর হিন্দুজ।

উল্লেখ্য, দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী অতিসম্প্রতি নিউইর্কের মেয়র বিল ডি. ব্লাজিও নিউইয়র্ক সিটির পাবলিক স্কুলে মুসলমানদের প্রধান দুইটি বড় উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আজহা উপলক্ষে ছুটির ঘোষণা করেছেন।
এইবেলা ডট কম/এইচ আর
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71