রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
হিন্দু বিচারপতিকে অব্যাহতি ও সংসদে পূজা বন্ধের দাবি
প্রকাশ: ১১:৫১ pm ০৩-০৩-২০১৫ হালনাগাদ: ১১:৫১ pm ০৩-০৩-২০১৫
 
 
 


হিন্দুধর্মাবলম্বী এস কে সিনহাকে প্রধান বিচারপতি নিয়োগ ও জাতীয় সংসদ ভবনে পূজা উৎসব পালনের কঠোর সমালোচনা করেছেন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান ও খেলাফতে ইসলামী বাংলাদেশের আমীর মাওলানা আবুল হাসানাত আমিনী।

সোমবার বাদ যোহর লালবাগ কার্যালয়ে অনুষ্ঠিত খেলাফতে ইসলামীর এক জরুরি সভায় সভাপতির বক্তব্যে হাসানাত আমিনী এসব কথা বলেন।


তিনি বলেন, ‘বাংলাদেশের মতো মুসলিমপ্রধান দেশে হিন্দু প্রধান বিচারপতি নিয়োগ ও জাতীয় সংসদ ভবনে পূজা উৎসব পালনের মাধ্যমে সরকার দেশকে রামরাজ্য বানানোর পাঁয়তারা করছে। তারা একদিকে ওয়াজ-মাহফিল ও ইসলামী সম্মেলনে বাধা সৃষ্টি করছে অন্যদিকে ভিন্নধর্মাবলম্বী পূজা-অর্চনার রেওয়াজ চালু করে দাদাবাবুদের কাছে ৯০ শতাংশ মুসলমানের দেশকে ধর্মনিরপেক্ষ হিসেবে তুলে অপচেষ্টা চালাচ্ছে।’


মাওলানা হাসানাত আমিনী বলেন, ‘ধর্ম-কর্ম পালনের ইচ্ছে থাকলে নির্দিষ্ট উপাসনালয়ে করা যেতে পারে। কিন্তু গুটি কয়েক সংখ্যালঘু অবৈধ এমপির জন্য সংসদে পূজার ব্যবস্থা করতে হবে এটা হতে পারে না।’ তিনি অবিলম্বে বিচারপতি এসকে সিনহাকে অব্যহতি দিয়ে নতুন মুসলিম প্রধান বিচারপতি নিয়োগ ও সংসদে পূজা বন্ধে সরকারের প্রতি হুঁশিয়ারীও উচ্চারণ করেন।


দেশের বিভিন্ন স্থানে যৌথবাহিনীর অভিযানের সমালোচনা করে তিনি আরও বলেন, ‘বর্তমানে দেশে যে ভয়াবহ সঙ্কট চলছে, তার জন্য সরকারই দায়ী। সরকার সংলাপের মাধ্যমে সঙ্কট নিরসনের কোনো উদ্যোগ না নিলে রাজপথেই হয়তো এর সমাধান হবে।’
সভায় উপস্থিত ছিলেন- ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব ও খেলাফতে ইসলামীর মহাসচিব মাওলানা ফজলুর রহমান, জোট সহকারী মহাসচিব মাওলানা আবুল কাসেম, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মাওলানা সাখাওয়াত হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা আব্দুল আজিজ প্রমুখ।
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71