মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৯ই মাঘ ১৪২৫
 
 
সংবাদ সম্মেলনে
হিন্দু সম্পত্তি উত্তরাধিকার আইন সংশোধনের দাবী
প্রকাশ: ০৮:০২ pm ৩০-০৫-২০১৮ হালনাগাদ: ০৮:০২ pm ৩০-০৫-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


হিন্দু ধর্মীয় সম্পত্তির উত্তরাধিকার আইন সংশোধনের দাবীতে বগুড়ায় সংবাদ সম্মেলন করেছেন অবসরসপ্রাপ্ত প্রধান শিক্ষক। কন্যা শিশুদের নির্বিঘ্নে ও সসম্মানে বাঁচার অধিকার ফিরিয়ে দেয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে সংবাদ সম্মেলনে। 

বুধবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ আহবান জানান শেরপুরের সরমা বসাক। তিনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক। এসময় তার স্বামী অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা মনোরঞ্জন বসাক উপস্থিত ছিলেন। 

লিখিত বক্তব্য পাঠকালে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে সর্বক্ষেত্রে নারী পুরুষের সমান অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বিশেষ করে নারী শিক্ষার প্রতি যথেষ্ঠ নজর দেয়া হয়েছে। সে কারনেই সকল ক্ষেত্রে নারীদের অবদান পুরুষের সমান। অথচ হিন্দু ধর্মীয় আইনে দেখা যাচ্ছে কন্যা শিশু পিতামাতার সম্পত্তি থেকে বঞ্চিত হচ্ছে। আবার বিয়ের পর স্বামীর সম্পত্তি থেকে বঞ্চিত হচ্ছে। তিনি সংবাদ সম্মেলনে পিতামাতার সম্পত্তির উত্তরাধীকারী হিসেবে কন্যা শিশুর স্বীকৃতির জন্য হিন্দু ধর্মীয় আইন সংশোধনের দাবী জানান।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, কোন কোন পিতামাতার শুধুই কন্যা সন্তান রয়েছে। পিতা-মাতার মৃত্যুর পর তারা ঐ সম্পত্তির উত্তরাধিকার হবে না, আবার স্বামীর মৃত্যুর পরও সম্পত্তি থেকে বঞ্চিত হবে। 

তাই কন্যা শিশুদের নির্বিঘ্নে ও সসম্মানে বাঁচার অধিকার ফিরিয়ে দেয়ার জন্য হিন্দু ধর্মীয় সম্পত্তির উত্তরাধিকারী আইন সংশোধনে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

বিডি
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71