সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
হুয়াওয়ে নোভা টু আইতে যুক্ত হচ্ছে নতুন ফিচার
প্রকাশ: ০২:৩৭ pm ২০-০১-২০১৮ হালনাগাদ: ০২:৩৭ pm ২০-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক:
 
 
 
 


হুয়াওয়ের স্মার্টফোন নোভা টু আইতে হালনাগাদ সফটওয়্যার আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। জানা গেছে, হুয়াওয়ের নিজস্ব ইউজার ইটারফেস ইএমইউআই-এর হালানাগাদ সংঙ্করণে নোভা টু আই-এর জন্য দুটি নতুন ফিচার ফেস আনলক ও এআর লেন্স থাকছে।

উল্লেখ্য, হুয়াওয়ে নিজেদের চার ক্যামেরার স্মার্টফোন নোভা টু আই দেশের বাজারে উন্মোচন করে গত অক্টোবর মাসে। ফোনটির মূল আকর্ষণ হচ্ছে এর চার ক্যামেরা ও হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে। এ ছাড়া হুয়াওয়ের আগের ফোনগুলোর তুলোনায় এর চারপাশের ফ্রেমের পুরত্ব অনেক কমিয়ে ফেলা হয়েছে। ফলে ফোনটি প্রায় বেজেলহীন অর্থাৎ চারপাশ প্রায় ফ্রেমহীন।

ফোনটিতে আছে হালনাগাদ অ্যান্ড্রয়েড ৭.০ নুগাট অপারটিং সিস্টেম। এছাড়া দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যাটিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, হুয়াওয়ে শেয়ার এবং সবচেয়ে উল্লেখযোগ্য নাকল সেন্সরের মতো ফিচার সম্বলিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ইএমইউআই ৫.১। তথ্য মতে, খুব শীঘ্রই হ্যান্ডসেটটিতে ফেস আনলক ও এআর লন্স-এর মতো অত্যাধুনিক ফিচার আনতে যাচ্ছে হুয়াওয়ে।

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়ত নিজেদের ডিভাইসগুলোতে স্মার্ট ফিচার যুক্ত করার চেষ্টায় থাকে। এরই ধারাবাহিকতায় হুয়াওয়ে নোভা টু আই-এর নিরাপত্তা ব্যবস্থা হালনাগাদ করতে ফেস আনলক ফিচার আনতে যাচ্ছে।

এছাড়া নোভা টু আই ব্যবহারকারীরা যেনো অভিনব অভিজ্ঞতা নিতে পারে সে লক্ষ্যে এআর লেন্স ফিচার যুক্ত করেছে হুয়াওয়ে। স্মার্টফোনের স্মার্ট ব্যবহার নিশ্চিৎ করতেই চমৎকার এ মজাদার ফিচারটি আনতে যাচ্ছে হুয়াওয়ে।

চলতি মাসের শেষের দিকে নোভা টু আই-এর জন্য হালনাগাদ ইএমইউআই আনার পরেই মূলত বোঝা যাবে ফিচার দুটি ব্যবহারকারীদের জন্য কতখানি কার্যকর এবং ব্যবহার উপযাগি। আশা করা যাচ্ছে, ফেস আনলক ও এআর লেন্স ফিচার দুটি সফলভাবে আনতে পারলে দেশের বাজারে আরো ব্যাপক পরিসরে ইতিবাচক প্রভাব ফলতে সক্ষম হবে হুয়াওয়ে নোভা টুআই।

এসকে 


 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71