মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
মঙ্গলবার, ১১ই আষাঢ় ১৪২৬
 
 
হেফাজতের সঙ্গে রাজনৈতিক লেনদেন হবে আত্মঘাতী: তথ্যমন্ত্রী
প্রকাশ: ০৭:৪৯ am ২৯-০৫-২০১৭ হালনাগাদ: ০৭:৪৯ am ২৯-০৫-২০১৭
 
 
 


রাজনীতি ডেস্ক::  হেফাজতে ইসলামের সঙ্গে যে কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা আত্মঘাতী হবে উল্লেখ করে জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তেঁতুল হুজুর চক্রের সঙ্গে কোনো ধরনের সংশ্লিষ্টতা ও রাজনৈতিক লেনদেন করবেন না। এই সাম্প্রদায়িক গোষ্ঠীর সঙ্গে যে কোনো লেনদেন বাংলাদেশের জন্য আত্মঘাতী, তা মুক্তিযুদ্ধের চেতনার ক্ষতি করবে। তিনি বলেন, সকল ভাস্কর্য রক্ষা করুন। সংবিধান ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় সকল ভাস্কর্য, ইতিহাস, শিল্প-সাহিত্য, ঐহিত্য ও সংস্কৃতির চর্চা রক্ষা করার দায়িত্ব প্রশাসন ও সরকারের ওপর বর্তায়।

 

গতকাল রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাসদ ঢাকা মহানগর কমিটি আয়োজিত এক সমাবেশে তথ্যমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার জন্য বাংলাদেশের সকল ভাস্কর্য রক্ষা করবে। শিল্প সাহিত্যের চর্চা নির্বিঘ্ন করার জন্য সকল পদক্ষেপ নেবে। তিনি বলেন, ভাস্কর্য বাংলাদেশ ও পৃথিবীর হাজার হাজার বছরের ইতিহাস ও ঐহিত্য সংরক্ষণ ও প্রকাশের একটি গুরুত্বপূর্ণ শিল্প মাধ্যম।

 

ইনু বলেন, যে সাম্প্রদায়িক রাজনীতিকে পেছনে ফেলে বাংলাদেশ গণতান্ত্রিক অসাম্প্রদায়িক সমাজ নির্মাণের পথে সামনের দিকে এগিয়ে যাচ্ছে, সেই উদ্যোগকে বাধা দেওয়ার জন্যই ভাস্কর্যকে উপলক্ষ করে আবার চক্রান্তের রাজনীতি শুরু হয়েছে। জাসদ রাজপথে থেকে সব ধরনের চক্রান্ত প্রতিহত করবে এবং বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত করবে।

 

ঢাকা মহানগর জাসদের সভাপতি মীর হোসেন আকতারের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে দলীয় নেতা শফিউদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবু, নাদের চৌধুরী, ওবায়দুর রহমান চুন্নু প্রমুখ বক্তব্য দেন।

 

এইবেলাডটকম/প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71