সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
১০০ দিন পর আসছে বিশ্বকাপ
প্রকাশ: ০৭:৪৭ pm ০৬-০৩-২০১৮ হালনাগাদ: ০৭:৪৭ pm ০৬-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


সময়ের কাঁটা ঘুরে আবারও চলে এলো জমজমাট বিশ্বকাপের আসর। রাশিয়ায় বসতে যাচ্ছে দ্য গ্রেটেস্ট শো অন আর্থের ২১তম আসর। সেই বিশ্বকাপের আর বাকি মাত্র ১০০ দিন। 

দিন-ক্ষণ শেষ হতে হতে এই ১০০ দিনও পার হয়ে যাবে এবং মস্কোর লুজনিকি স্টেডিয়ামে শুরু হয়ে যাবে ৩২ দলের জমজমাট বিশ্বকাপ লড়াই। ৩২টি দল ৬টি ম্যাচে খেলবে একটি মাত্র সোনালি ট্রফি জয়ের জন্য। আর সেই লড়াই দেখতে উন্মুখ হয়ে রয়েছে সারা বিশ্বের কোটি কোটি ফুটবলপ্রেমী।

সারা বিশ্বের মত বাংলাদেশেও রয়েছে বিশ্বকাপ নিয়ে তুমুল উন্মাদনা। প্রিয় দলের পতাকায় ছেয়ে যায় শহর থেকে গ্রাম। প্রতিটি পাড়া, মহল্লা। চায়ের কাপে ঝড় ওঠে বিশ্বকাপ নিয়ে। রাজনীতি-সমাজনীতি সব কিছুই এই একটি মাসে একাকার হয়ে যায় ফুটবল বিশ্বকাপ। সেই তুমুল, মন মাতানো বিশ্বকাপের মাত্র ১০০ দিন বাকি। ফুটবলপ্রেমী অনেকের তো তর সইছে না। এই ১০০ দিনও যে কবে শেষ হবে!

বাংলাদেশ তো বটেই, পৃথিবীর তাবৎ ফুটবল লিজেন্ড অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে ফুটবল বিশ্বকাপের। সারা বিশ্বের ভক্ত-সমর্থকরা তো বটেই। ‘আর মাত্র ১০০ দিন বাকি’- এই উপলক্ষে ফিফা সাবেক ফুটবলারদের নিয়ে আয়োজন করেছে মজার কিছু ইভেন্টের। যার মধ্য দিয়ে সারা বিশ্বকে তারা জানিয়ে দিয়েছে, দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবল।

ইংল্যান্ডের ওয়েন রুনি, ব্রাজিলের রোনালদো, মেক্সিকোর জর্জ ক্যাম্পোজ, নাইজেরিয়ার জে জে ওকোচা, অস্ট্রেলিয়ার হ্যারি কিউয়েল, জাপানের হিদেতোশি নাকাতাসহ বিভিন্ন দেশের তারকা ফুটবলারদের নিয়ে আয়োজন করা হয় এই অনুষ্ঠানের। এমনকি ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফ্যান্তিনো এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও সাবেক তারকাদের সঙ্গে বলে কিক মেরেছেন এবং পাস দিয়েছেন।

১৪ জুন শুরু হবে বিশ্বকাপের ২১তম আসর। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হবে সৌদি আরব এবং ১৫ জুলাই শেষ হবে বিশ্বকাপ।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71