সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
১০ মিনিট স্কুলে বিনামূল্যে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু সরকারের
প্রকাশ: ০৩:৩৪ pm ২২-১১-২০১৬ হালনাগাদ: ০৩:৩৪ pm ২২-১১-২০১৬
 
 
 


শিক্ষাঙ্গন ::  অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে ইতোমধ্যেই আলোচনায় আসা বাংলাদেশের ই-লার্নিং ওয়েবসাইট 'টেন মিনিট স্কুল'-এ সঙ্গে যুক্ত হতে যাচ্ছে সরকারের আইসিটি বিভাগ। আজ মঙ্গলবার দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ফেসবুকে সরাসরি এসে এই ঘোষণা দেন, এ সময় তার সঙ্গে টেন মিনিট স্কুলের উদ্যোক্তা আয়মান সাদিকও উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে এখনো শহরে ও গ্রামে শিক্ষাখাতে গুনগত মানে পার্থক্য থেকে গেছে। কিন্তু আমরা আধুনিক তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে আমরা এই ব্যবধান দূর করতে পারি। আর এই কাজটাই বিনামূল্যে করছে টেন মিনিট স্কুল। রবির সহায়তায় এই কার্যক্রম আমরা ছড়িয়ে দিতে চাই দেশের ১ লক্ষ ৭০ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে যে চার কোটি শিক্ষার্থী আছে, তাদের সবার দোরগোড়ায়।

যে কেউ শুধুমাত্র ইন্টারনেট সংযোগ ব্যবহার করে যে কোন সময়ে এই ক্লাসগুলো করতে পারবে। জুনায়েদ আহমেদ পলক বলেন, শেখ রাসেল ডিজিটাল ল্যাবের পাশাপাশি দেশব্যাপী সকল মাল্টিমিডিয়া ক্লাসরুমে যে কোন সময়ে যুক্ত হতে পারবে টেন মিনিট স্কুলের সঙ্গে। পড়ালেখার পাশাপাশি যে কোন প্রয়োজনীয় জিনিস শেখার সুযোগ থাকবে এই স্কুলে। তিনি আশা প্রকাশ করেন, দেশের এই উদ্যোগ আমাদের শিক্ষাব্যবস্থার ডিজিটাল করনে কার্যকরী ভূমিকা রাখবে।

 

এইবেলাডটকম/নীল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71