সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮
সোমবার, ৯ই আশ্বিন ১৪২৫
 
 
১১ দাবি বাস্তবায়নে যশোর রেল উন্নয়ন সংগ্রাম কমিটির মানববন্ধন
প্রকাশ: ১১:৪২ am ১৯-১২-২০১৭ হালনাগাদ: ১১:৪২ am ১৯-১২-২০১৭
 
যশোর প্রতিনিধি
 
 
 
 


১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে যশোর রেল উন্নয়ন সংগ্রাম কমিটি মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করার পাশাপাশি মানববন্ধন করেছে রেল উন্নয়ন সংগ্রাম কমিটি। কমিটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলার সব রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষ।

বৃহত্তর যশোর, বৃহত্তর কুষ্টিয়া, ফরিদপুর জেলার জনগণের ভারত যাতায়াতের স্থান যশোর। দুঃখের বিষয়- এ বাস্তবতা জেনেও যশোর রেল ষ্টেশনকে ষ্টপেজ করা হয়নি। সরকারের এমন সিদ্ধান্তে এই জনপদের মানুষ তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।
 
বেনাপোল স্থলবন্দর দিয়ে প্রতিদিন পণ্য আমদানী-রপতানীসহ হাজার হাজার পাসপোর্ট ধারী যাত্রী যাতায়াত করে। এছাড়া সাতক্ষীরা ও যশোর জেলার শার্শা, ঝিকরগাছা, চৌগাছা, মণিরামপুর উপজেলার হাজার হাজার মানুষ এ পথে যাতায়াত করে। তাদের ঢাকা যাতায়াতে দুর্ভোগের স্বীকার হতে হয়। এ অঞ্চলের মানুষ ঢাকা যাতায়াতে ট্রেনের উপর নির্ভরশীল হয়ে উঠছে। কিন্তু প্রয়োজনীয় ছিট না থাকায় রেল ভ্রমণে ব্যর্থ হচ্ছেন। ফলে বেনাপোল-ঢাকা ২টা ট্রেন চালু করলে দুর্ভোগ লাঘব হবে এবং রেল মন্ত্রণালয় অর্থনৈতিকভাবে লাভবান হবে। 

এক্ষেত্রে বেনাপোল থেকে সকালে আরেকটি কমিউর ট্রেন চালু করলে বিভাগীয় শহর খুলনায় যাতায়াতে জনগণের দীর্ঘদিনের দাবি পূরণ হবে। কমিউর ট্রেনে শার্শা স্টেশনে স্টপেজ চালু করা দরকার। তাই যাত্রীদের সুবিধা, পণ্য পরিবহন ও রেল-যোগাযোগ ব্যবস্থার উন্নায়নে ১১ দাবি বাস্তবায়নের আহ্বান জানানো হয় কমিটির পক্ষ থেকে। 

দাবিগুলো হলো- খুলনা-কলকাতা রুটে যশোরে স্টপেজ চালু ও ভাড়া কমানো, বেনাপোল-ঢাকা রুটে ২টা ট্রেন চালু, সকালে বেনাপোল-খুলনা আরেকটি কমিউর ট্রেন চালু, জরুরি ভিত্তিতে খুলনা-দর্শনা ডাবল লাইনের কাজ শুরু এবং সারাদেশে ডাবল লাইন চালুসহ সকল জেলাকে রেলের আওয়ায় আনা, কৃষিপণ্য ও কাঁচামাল পরিবহনের জন্য সকল ট্রেনে বিশেষ বগির (ভেন্ডোর) ব্যবস্থা, রেলের ভাড়া হ্রাস এবং নিম্ন আয়ের যাত্রীদের সুবিধার্থে সাধারণ বগি যুক্ত করা, রেলের সম্পদ পুনরুদ্ধার, উন্নয়ন ও দুর্নীতি বন্ধ করা, রেল কর্মচারীদের ন্যায়সংঙ্গত দাবিসমূহ পূরণ, বাসাবাড়ি বসবাসের উপযোগী করা ও পোষ্যদের চাকরি প্রদান, যশোর রেলওয়ে হাসপাতাল চালু, রেল স্টেশনগুলি অধুনিকীকরণ, বসার স্থান, টয়লেট ও পরিষ্কার পানির ব্যবস্থা ও সকল স্টেশন থেকে দেশের যে কোন স্থানের অগ্রিম টিকিট দেওয়ার ব্যবস্থা গ্রহণ। 

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71