শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
১৩১ ইউপি ও ৯ পৌরসভায় ভোট গ্রহন চলছে
প্রকাশ: ০৯:৩২ am ২৯-০৩-২০১৮ হালনাগাদ: ০৯:৩২ am ২৯-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


ইউনিয়ন পরিষদ, উপজেলা, পৌরসভা ও সিটি করপোরেশনসহ স্থানীয় সরকারের ১৩৩টি প্রতিষ্ঠানে ভোট চলছে বৃহস্পতিবার। নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান জানান, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা এই ভোটগ্রহণ চলবে।

“ভোট সুষ্ঠু করতে সব প্রস্তুতিই নেওয়া হয়েছে। আইন শৃঙ্খলাবাহিনী মোতায়েন রয়েছে। কোনো ধরনের অনিয়ম-সহিংসতার আশঙ্কা আমরা দেখছি না।”

ইসির জনসংযোগ শাখার সহকারী পরিচালক আশাদুল হক জানান, দেশের বিভিন্ন স্থানে ৪৭টি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন, ৭২টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে উপ নির্বাচন/স্থগিত নির্বাচন, একটি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন, চারটি পৌরসভায় সাধারণ নির্বাচন, সাতটি পৌরসভায় বিভিন্ন পদে উপনির্বাচন/স্থগিত নির্বাচন এবং খুলনা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একটি করে সাধারণ ওয়ার্ডের নির্বাচন হচ্ছে। এই নির্বাচন ঘিরে নেওয়া হয়েছে নিরাপত্তার ব্যাপক আয়োজন।

ইউনিয়ন পরিষদ নির্বাচন

ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিটি ভোটকেন্দ্রে একজন কর্মকর্তাসহ তিনজন পুলিশ সদস্য, অস্ত্রসহ চারজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১৩ জনসহ মোট ২০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছেন।

প্রতি ইউনিয়নে পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ান আনসারের দুটি করে মোবাইল টিম, বিজিবি এক প্লাটুন ও র‌্যাবের দুটি করে টিম মোতায়েন করা হয়েছে।

এছাড়া পটুয়াখালী, বরগুনা ও সন্দ্বীপের জন্য এক প্লাটুন কোস্ট গার্ড সদস্য আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ৭৬ জন নির্বাহী হাকিম মোতায়েন করা হয়েছে।

পৌরসভা নির্বাচন

পৌরসভা নির্বাচন উপলক্ষে সাধারণ কেন্দ্রে পাঁচজন পুলিশ, অস্ত্রসহ দুইজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১২ জনসহ মোট ১৯ জন মোতায়েন রয়েছে। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে একজন কর্মকর্তাসহ ছয়জন পুলিশ, অস্ত্রসহ দুইজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১২ জনসহ মোট ২০ জনকে দেওয়া হয়েছে নিরাপত্তার দায়িত্ব।

এছাড়া পুলিশ, এপিবিএন, ব্যাটালিয়ান আনসারের সমন্বয়ে মোবাইল টিম ৩২টি, স্ট্রাইকিং ফোর্স পাঁচটি, ১০ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ১৭টি টিম মোতায়েন রয়েছে।

পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।

উপজেলা পরিষদ নির্বাচন

উপজেলা পরিষদে সাধারণ কেন্দ্রে দুইজন পুলিশ, অস্ত্রসহ দুইজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১০ জন ও একজন গ্রাম পুলিশসহ মোট ১৫ জন মোতায়েন রয়েছে। আর গুরুত্বপূর্ণ কেন্দ্রে তিনজন পুলিশ, অস্ত্রসহ দুইজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১০ জন ও একজন গ্রাম পুলিশসহ মোট ১৬ জন মোতায়েন করা হয়েছে।

পুলিশ, এপিবিএন ব্যাটালিয়ান আনসারের সমন্বয়ে ১০টি মোবাইল টিম, স্ট্রাইকিং  ফোর্স তিনটি, ৩ প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি টিম মোতায়েন করা হয়েছে প্রত্যেক উপজেলায়। এছাড়া ১০ জন নির্বাহী হাকিম ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আছেন ভোটের মাঠে।

সিটি কর্পোরেশ নির্বাচন

সিটি কর্পোরেশনে ভোট নির্বিঘ্ন করতে সাধারণ কেন্দ্রে সাতজন পুলিশ, অস্ত্রসহ তিনজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১২ জনসহ মোট ২২ জন মোতায়েন রয়েছে। গুরুত্বপূর্ণ কেন্দ্রে সাতজন পুলিশ, অস্ত্রসহ পাঁচজন আনসার এবং অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য ১২ জনসহ মোট ২৪ জন মোতায়েন করা হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৬ নম্বর সাধারণ ওয়ার্ডের উপনির্বাচনে পুলিশের চারটি ও র‌্যাবের তিনটি টিম, খুলনা সিটি কর্পোরেশনের ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের উপনির্বাচনে পুলিশের তিনটি ও র‌্যাবের দুটি টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে রয়েছে।

এছাড়া সিটি কর্পোরেশনের প্রতি ওয়ার্ডে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71