মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
১৫৪ পণ্যে বিএসটিআইর সিএম সনদ বাধ্যতামূলক
প্রকাশ: ১০:৩৪ am ১২-০২-২০১৮ হালনাগাদ: ১০:৩৭ am ১২-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএসটিআইয়ের (বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন) আইন ভঙ্গকারী ও খাদ্যে ভেজালের সঙ্গে জড়িতদের শাস্তি বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। সংসদের শীতকালীন অধিবেশনে গতকালের বৈঠকে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে জাতীয় পার্টির একেএম মাঈদুল ইসলামের (কুড়িগ্রাম-৩) প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, সরকার ভোক্তাদের মাঝে গুণগত ও মানসম্পন্ন পণ্য সরবরাহ নিশ্চিত করতে বিএসটিআইকে শক্তিশালী ও প্রতিষ্ঠানের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে অত্যাধুনিক ল্যাব স্থাপনের সঙ্গে সঙ্গে জেলা পর্যায়ে এর কার্যক্রম সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে। এছাড়া বিএসটিআইয়ের সক্ষমতা বৃদ্ধির জন্য এরই মধ্যে অত্যাধুনিক কেমিক্যাল মেট্রোলজি ল্যাব স্থাপন, ভারতের অর্থায়নে খাদ্যদ্রব্য, স্বর্ণ, সিমেন্ট ও ইট পরীক্ষার জন্য অত্যাধুনিক ল্যাবরেটরি স্থাপন ও যন্ত্রপাতি কেনা হয়েছে।

বিএনপি-জামায়াত জোট সরকার নয়টি শিল্প-কারখানা বন্ধ করেছে: সরকারি দলের সদস্য দিদারুল আলমের (চট্টগ্রাম-৪) প্রশ্নের উত্তরে শিল্পমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিসিআইসির মালিকানাধীন নয়টি শিল্প-কারখানা বন্ধ ঘোষণা করা হয়। আর বর্তমান সরকার তিনটি কারখানা চালু করেছে। এছাড়া তিনটি কারখানা বিক্রি বা হস্তান্তর করা হয়েছে।

১৫৪টি পণ্যে বিএসটিআই সনদ বাধ্যতামূলক: আওয়ামী লীগের সদস্য আলী আজমের (ভোলা-২) লিখিত প্রশ্নের উত্তরে আমির হোসেন আমু বলেন, জনস্বাস্থ্য ও জননিরাপত্তা বিবেচনা করে বিভিন্ন সময় এসআরও জারির মাধ্যমে ১৫৪টি পণ্যতে বিএসটিআই থেকে পরীক্ষাপূর্বক সিএম সনদ গ্রহণ বাধ্যতামূলক করা হয়েছে।

বিএম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71