মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮
মঙ্গলবার, ২৯শে কার্তিক ১৪২৫
 
 
১৬ মার্চ শুরু হচ্ছে শিশু একাডেমি বইমেলা
প্রকাশ: ০৭:০৭ pm ০৮-০৩-২০১৮ হালনাগাদ: ০৭:০৭ pm ০৮-০৩-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


১৬ মার্চ ‘শিশু একাডেমি বইমেলা’ শুরু হচ্ছে। মেলা চলবে ২৬ মার্চ পর্যন্ত। এগার দিনব্যাপী এ মেলা আয়োজনের যাবতীয় প্রস্তুতির কাজ দ্রুত এগিয়ে চলছে।

বাংলাদেশ শিশু একাডেমির উদ্যোগে জাতি পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে এই মেলার আয়োজন করা হচ্ছে। এ ছাড়া ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে শিশু একাডেমির পক্ষ থেকে ‘দৌড়াই বাংলাদেশের জন্য ’শীর্ষক এক ‘ম্যারাথন দৌড়’এর আয়োজন করা হয়েছে।

১৬ মার্চ ‘ শিশু একাডেমির বইমেলা’ উদ্বোধন করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। শিশু একাডেমি বৃহস্পতিবার এ কথা জানিয়েছে।

একাডেমির পরিচালক ও শিশু সাহিত্যিক আনজীর লিটন বাসসকে জানিয়েছেন, মেলায় অংশগ্রহণকারী সংস্থার মাঝে স্টল বরাদ্দ দেয়া হচ্ছে । মেলায় ২৫ ভাগ কমিশন দিয়ে বই বিক্রি করবে অংশ নেয়া স্টল গুলো।

তিনি জানান, বইমেলায় দেশের ৬০টি সৃজনশীল প্রকাশনা ও প্রতিষ্ঠান অংশ নেবে। মেলায় বাংলা একাডেমি, শিশু একাডেমি, মুক্তধারা, অন্য প্রকাশ, মাওলা ব্রাদার্স, অনন্যা, আগামী, সময়, জাতীয় জাদুঘর, জাতীয় গ্রন্থকেন্দ্র, নজরুল ইন্সটিটিউট,অন্বেষণ, অবসর, পাঠক সমাবেশসহ ষাটটি প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল থাকবে।

মেলায় শিশু-কিশোরদের উপযোগী বই প্রকাশ করা প্রকাশনা সংস্থাগুলোকে অগ্রাধিকার দেয়া হবে। একই সঙ্গে যে সব প্রকাশনা সংস্থা সৃজনশীল বইয়ের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধু’র ওপর গ্রন্থ প্রকাশ করেছে, সে সব সংস্থাও মেলায় অংশ নিতে পারবে বলে একাডেমি থেকে জানান হয়।

একাডেমি পরিচালক আরও জানান, এবার মেলা উপলক্ষে শিশু একাডেমি বেশ কিছুসংখ্যক নতুন বই প্রকাশ করেছে। নতুন বইগুলোসহ শিশু একাডেমির কয়েকশত বই বিক্রি করা হবে। বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ বিষয়ক, শিশুদের শিক্ষামূলক ও মেধা চর্চা বিষয়ক বইও এই মেলায় বিভিন্ন স্টলে পাওয়া যাবে। শিশু একাডেমি বইমেলা এবার চলবে ১১ দিন। চলবে প্রতিদিন বিকেল তিনটা থেকে মেলা শুরু হয়ে রাত নয়টা পর্যন্ত। ছুটির দুই দিনে মেলার সময় বাড়ানো হবে বলে একাডেমি থেকে জানান হয়।

মেলা উপলক্ষে প্রতিদিনই মেলার মঞ্চে থাকবে আলোচনা, আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, বইয়ের মোড়ক উন্মোচন, বই নিয়ে আলোচনা, শিশুদের অংশগ্রহনে বিভিন্ন অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানে খ্যাতনামা শিল্পীরা অংশ নেবেন।

আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71