শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
১৬ হাজার ৬০৩ শূন্য পদ সংখ্যা প্রধান শিক্ষকের জন্য
প্রকাশ: ১১:১৩ pm ২৭-০২-২০১৭ হালনাগাদ: ১১:১৩ pm ২৭-০২-২০১৭
 
 
 


ক্যারিয়ার ডেস্ক : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার জানিয়েছেন, বর্তমানে প্রাথমিক বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষকের ১৬ হাজার ৬০৩টি পদ শূন্য রয়েছে।

সোমবার (২৭জুন) সকালে জাতীয় সংসদের একাদশতম অধিবেশনে সংসদ সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের উত্থাপিত প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এ সম্পর্কে মন্ত্রী জানান, বাংলাদেশে প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ ৬০ হাজার ৬৯৫টি। এর মধ্যে সরকারি ৩৭ হাজার ৬৭৭টি এবং জাতীয়করণ করা ২৩ হাজার ১৮টি প্রধান শিক্ষকের পদ রয়েছে।

তিনি আরো জানান, বর্তমানে প্রাথমিক বিদ্যালয়গুলোর মধ্যে প্রধান শিক্ষক পদে ১৬ হাজার ৬০৩টি পদ শূন্য রয়ছে। এর মধ্যে সরকারি ৮ হাজার ৩৪৮টি এবং জাতীয়করণ করা ৮ হাজার ২৫৫টি পদ খালি রয়েছে।

সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম লুৎফা তাহেরের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ে সংরক্ষতি রেকর্ড পর্যালোচনা করে দেখা গেছে, ২০০১-২০০৬ পর্যন্ত সময়ে নিয়মিত নিয়োগপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পরিবারের কোনো সন্তান জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যূত হননি।

এছাড়া, ১৯৯২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ২০০১ সালের আগ পর্যন্ত ওই প্রতিষ্ঠানে মুক্তিযোদ্ধা কোটায় কেউ নিয়োগ পায়নি। তবে বর্তমান সরকারের সময়ে প্রতিষ্ঠানটিতে নিয়োগের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ করা হচ্ছে।

এইবেলাডটকম/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71