শনিবার, ২৩ জুন ২০১৮
শনিবার, ৯ই আষাঢ় ১৪২৫
 
 
১৮ মার্চ থেকে দিল্লিতে শুরু হচ্ছে বিজিপির‘‌রাষ্ট্র রক্ষা মহাযজ্ঞ’
প্রকাশ: ০৩:৫৮ pm ১৫-০২-২০১৮ হালনাগাদ: ০৩:৫৮ pm ১৫-০২-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


১৮ মার্চ থেকে দিল্লিতে, লালকেল্লার কাছে শুরু হবে বিজিপির‘‌রাষ্ট্র রক্ষা মহাযজ্ঞ’। এক সপ্তাহ ধরে ‌বগলামুখীর আরাধনা হবে। প্রধান উদ্যোক্তা পূর্ব দিল্লির বিজেপি সাংসদ মহেশ গিরি। তার আগে বুধবার ইন্ডিয়া গেটে ‘‌জল মিট্টি রথযাত্রা’‌র সূচনা করলেন বিজিপির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই রথ মহাযজ্ঞের কুণ্ড তৈরির জন্য চার ধাম থেকে জল এবং দেশের বিভিন্ন প্রান্তের মাটি সংগ্রহ করবে। বিজেপি–র এই ‘‌জল মিট্টি রথ’‌ হলুদ রঙে রাঙানো। রথের চূড়োয় হলুদ রঙের পতাকা। পতাকায় পদ্মের প্রতীকের ওপর ‘‌হ্রিং’‌ লেখা।

এই শব্দের অর্থ কী?‌ প্রশ্নের জবাবে অনুষ্ঠানে উপস্থিত সন্দরু স্বামী জানান, এটি বগলামুখীর বীজমন্ত্র। এই বীজমন্ত্রের অসীম ক্ষমতা। শত্রুর নাশ করে, প্রগতির পথে এগিয়ে নিয়ে যায়। এমনকী যুদ্ধক্ষেত্রেও জয় হাসিল হয় এই মন্ত্রের সাহায্যে। দেশের সুরক্ষা, সমৃদ্ধির জন্যই এই মহাযজ্ঞ। এই মহাযজ্ঞের ফলে ক্ষতিকারক শক্তির কুপ্রভাব দেশে পড়বে না। শত্রুদের নজর থেকে দেশ সুরক্ষিত থাকবে। এর সঙ্গে হিন্দুত্বের কোনও সম্পর্ক নেই।

আর স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং পতাকা নাড়িয়ে রথ চালু করে দেওয়ার পর বললেন, শুধু ভারতের সার্বিক কল্যাণে নয়, সারা বিশ্বের কল্যাণেই এই মহাযজ্ঞ হবে। আর দিল্লির আনন্দ বিহারের বিজেপি কাউন্সিলর গুঞ্জন গুপ্তা বলেন, নিয়মিত পূজা–পাঠ সত্ত্বেও ভারতের এখন অনেক সমস্যা। বড় মাপের একটা যজ্ঞই সেই সব সমস্যা থেকে দেশকে মুক্তি দিতে পারে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71