মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
১ লিটার দুধের দাম ৩ হাজার টাকা!
প্রকাশ: ০৬:১৮ pm ০৮-০৭-২০১৮ হালনাগাদ: ০৬:১৮ pm ০৮-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


উটের দুধ ও দুগ্ধজাত পণ্যের উপর ভারতীয়দের তেমন একটা আকর্ষণ নেই। তবে ভারতের রাজস্থান ও সুরাটের উটের দুধ ও দুগ্ধজাত পণ্যের কয়েকটি দেশে বেশ কদর রয়েছে। এ দুধ বাইরের দেশে বিক্রি হচ্ছে এক লিটার ৩ হাজার টাকায়।

যুক্তরাষ্ট্রে ভারতীয় উটের দুধ ও দুধের তৈরি পাউডারের বেশ চাহিদা রয়েছে। যুক্তরাষ্ট্রে প্রতি লিটার ভারতীয় উটের দুধ বিক্রি হচ্ছে ৫০ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় রুপি হিসাবে ৩ হাজার ৪০০ টাকা।

রাজস্থানের উটের মালিকেরা বিকানার, কুচ ও সুরাটে দুধের কারখানায় দুধ সরবরাহ করে থাকেন। দুধ টেট্রাপ্যাকে ২০০ মিলি এবং দুধের পাউডার ২০০ থেকে ৫০০ গ্রামের প্যাকেটে বিক্রি করা হয়।

সরাসরি দুধ বিক্রির পরিবর্তে অনলাইনকে দুধ বিক্রির মাধ্যমে হিসেবে নিয়েছেন ভারতীয় উটের মালিকেরা। আদভিক ফুডস অ্যান্ড প্রডাক্টস প্রাইভেট লিমিটেডের প্রধান হিতেশ রাথী। কোম্পানিটি প্রতি মাসে আমাজন.কমের মাধ্যমে ৬ হাজার লিটার দুধ বিক্রি করে থাকে। একবছর আগে অনলাইনে দুধ বিক্রি শুরু করে কোম্পানিটি।

উটের দুধের বিশেষত্ব কী: যদিও উটের দুধের দাম অনেক বেশি, তারপরও এ দুধের কিছু ওষুধি গুণ রয়েছে। অটিজ্যম, ডায়াবেটিস নিয়ন্ত্রণ, গেঁটে বাত ও রক্ত দূষণজনিত রোগের চিকিৎসায় উটের দুধ বেশ কার্যকর। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71