বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
২৫ মণ ওজনের কুমড়া!
প্রকাশ: ০৯:৫৮ am ১৭-১০-২০১৬ হালনাগাদ: ০৯:৫৮ am ১৭-১০-২০১৬
 
 
 


বিচিত্র সংবাদ ::   পৃথিবীতে কত ধরনেরই না প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় তার কোনো শেষ নেই। এসব প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মূল লক্ষ্য রেকর্ড বুকে নাম লেখানো। প্রতি বছরের মতো এবছরও যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হলো বড় কুমড়ার প্রতিযোগিতা। উত্তর আমেরিকার বিভিন্ন দেশ থেকে অংশ নেন কুমড়া চাষিরা। 
 
গত বছর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন রন ওয়ালেস। তবে এবছর রন ওয়ালেসকে হঠিয়ে শীর্ষস্থান দখল করেছেন তার বাবা রিচার্ড ওয়ালেস। ২২৬১.৫ পাউন্ড অর্থাত্ সাড়ে ২৫ মণ ওজনে একটি কুমড়া নিয়ে হাজির হয়েছিলেন রিচার্ড। এতো বড় কুমড়ার ওজন করতে ক্রেন ব্যবহার করতে হয়েছিলো বিচারকদের। প্রতিযোগিতায় সবচেয়ে বড় কুমড়ার মালিককে এর ওজন অনুযায়ী পুরস্কৃত করা হয়। 
 
তবে বড় কুমড়ার বিশ্ব রেকর্ডটি এখনো জার্মানির কুমড়া চাষি বেনি মিয়ার দখলে রয়েছে। বেনি মিয়ার কুমড়াটির ওজন ছিলো ২৩২৩ পাউন্ড অর্থাৎ ২৬.৩ মন। পৃথিবীতে কত ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় তার কোনো শেষ নেই। এসব প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মূল লক্ষ্য রেকর্ড বুকে নাম লেখানো। প্রতি বছরের মতো এবছরও যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হলো বড় কুমড়ার প্রতিযোগিতা। উত্তর আমেরিকার বিভিন্ন দেশ থেকে অংশ নেন কুমড়া চাষিরা। 
 
গত বছর এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন রন ওয়ালেস। তবে এবছর রন ওয়ালেসকে হঠিয়ে শীর্ষস্থান দখল করেছেন তার বাবা রিচার্ড ওয়ালেস। ২২৬১.৫ পাউন্ড অর্থাত্ সাড়ে ২৫ মন ওজনের একটি ওজনের একটি কুমড়া নিয়ে হাজির হয়েছিলেন রিচার্ড। এতো বড় কুমড়ার ওজন করতে ক্রেন ব্যবহার করতে হয়েছিলো বিচারকদের। প্রতিযোগিতায় সবচেয়ে বড় কুমড়ার মালিককে এর ওজন অনুযায়ী পুরস্কৃত করা হয়। 
 
তবে বড় কুমড়ার বিশ্ব রেকর্ডটি এখনো জার্মানির কুমড়া চাষি বেনি মিয়ার দখলে রয়েছে। বেনি মিয়ার কুমড়াটির ওজন ছিলো ২৩২৩ পাউন্ড অর্থাৎ ২৬.৩ মণ।

 

এইবেলাডটকম/নীল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71