বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
২৭ বছর আগের ফরমেটে হবে ২০১৯ বিশ্বকাপ
প্রকাশ: ০৫:৪৮ pm ২৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৫:৪৮ pm ২৫-০৪-২০১৮
 
 
 


২৭ বছর পর পুরনো ফরমেটে হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ১৯৯২ সালে যে ফরমেটে খেলা হয়েছিল, সেই আদলেই ফিকশ্চার সাজানো হচ্ছে ২০১৯ বিশ্বকাপের। 

ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই আসরে মূলপর্বে খেলবে ১০টি দল, যারা ১৯৯২ বিশ্বকাপের মতোই লিগপর্বে একে অপরের বিপক্ষে খেলবে। সেখান থেকে সেরা চার দল যাবে নকআউট বা সেমিফাইনালে।

২০১৯ বিশ্বকাপটি শুরু হচ্ছে হাইভোল্টেজ এক লড়াই দিয়ে। ৩০ মে ওভালে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড। পুরো ইংল্যান্ডে মোট ১১টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ম্যাচগুলো। ১৪ জুলাই লর্ডসে পঞ্চমবারের মতো বিশ্বকাপ ফাইনাল আয়োজন করবে ইংলিশরা।

বিশ্বকাপটি যেহেতু ইংল্যান্ডের গ্রীষ্ম মৌসুমে মাঠে গড়াবে, সেহেতু বৃষ্টির শঙ্কা নেই খুব একটা। তারপরও নকআউটের তিনটি ম্যাচের জন্য (দুটি সেমিফাইনাল আর একটি ফাইনাল) রিজার্ভ ডে রেখেছে আইসিসি। ওল্ড ট্রাফোর্ডে ৯ জুন হবে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল, যাতে মুখোমুখি হবে পয়েন্ট তালিকার ১ নাম্বার দলের বিপক্ষে ৪ নাম্বার দল। দুইদিন পর এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনাল, যাতে লড়বে তালিকার দুই আর তিন নাম্বারে থাকা দল।

এবারের বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড ছাড়াও সরাসরি খেলছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা আর শ্রীলঙ্কা। বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে নাম লিখিয়েছে ওয়েস্ট ইন্ডিজ আর আফগানিস্তান।


বিডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71