মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯
মঙ্গলবার, ১০ই বৈশাখ ১৪২৬
সর্বশেষ
 
 
৩০ অক্টোবরের পর যেকোনও দিন নির্বাচনী তফসিল
প্রকাশ: ০২:৫৭ pm ১০-০৯-২০১৮ হালনাগাদ: ০২:৫৭ pm ১০-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ৩০ অক্টোবরের পর থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন গণনা শুরু হবে। ৩০ অক্টোবরের পরে যেকোনো দিন তফসিল ঘোষণা হতে পারে। 

সোমবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিকদের প্রশ্নের জবাবে নির্বাচন কমিশন সচিব একথা জানান।

হেলাল উদ্দীন আহমেদ জানান, এছাড়া আগামী ২৫ সেপ্টেম্বরের পর থেকে চূড়ান্ত ভোটার তালিকা স্থায়ী ভাবে মুদ্রণ প্রক্রিয়া শুরু হবে। এইরমধ্যে ১০ কোটি ৪১ লাখ ভোটার তালিকার সিডি প্রস্তুত করা হয়েছে। সিডিগুলো এখন জেলা পর্যায়ে পাঠিয়ে দেওয়া হলেই ছাপার কাজ শুরু হবে।

ইসি সচিব বলেন, একাদশ নির্বাচনে ভোটকেন্দ্রের সম্ভাব্য সংখ্যা ৪০ হাজার ১৯৯টি। এর খসড়া তালিকা গত ৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়েছে। এসব খসড়ার উপর সংশোধনের আবেদনও জমা পড়েছে। সেগুলো পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। সংসদ নির্বাচনের ২৫ দিন আগে এগুলো হালনাগাদ করে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

হেলাল উদ্দীন আহমেদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা হবে ২ লাখ ৬ হাজার ৫৪০টির মতো। নির্বাচন সম্পন্ন করতে পোলিং ও প্রিসাইডিং অফিসার হবে ৪ গুণ। নির্বাচন কেন্দ্র করে মোট ৭ লাখ কর্মকর্তার প্রয়োজন হবে।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার আগে যেসব কাজ থাকে, সেসবের প্রায় ৮০ ভাগ সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, আমরা ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছি। আশা করছি সব দল নির্বাচনে অংশ নেবে। কারণ রাজনৈতিক দলের অন্যতম উদ্দেশ্যই হলো নির্বাচনে অংশগ্রহণ করা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71