বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ১লা অগ্রহায়ণ ১৪২৫
 
 
৩৬ মাসে ৪ বার আগুন হিন্দু বাড়িতে
প্রকাশ: ১২:০৯ pm ১১-০২-২০১৮ হালনাগাদ: ১২:০৯ pm ১১-০২-২০১৮
 
নড়াইল প্রতিনিধি
 
 
 
 


লোহাগড়ার পালপাড়ায় বুধবার রাতে দুটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই দুটি পরিবারের ঘর-বাড়িতে তিন বছরে চারবার এবং একই পাড়ার আরো দুটি বাড়িতে একবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফলে পালপাড়ার হিন্দু বাসিন্দারা আতঙ্কে আছে। কুন্দসী পালপাড়ার পরিতোষ পাল ও শিবু কুমার পাল জানান, প্রতিদিনের ন্যায় আমরা বুধবার রাতে ঘুমিয়ে পড়ি। কিন্তু রাত ২টার দিকে আমাদের কাজের ঘর ও পার্শ্ববর্তী গোয়ালঘরে হঠাত্ আগুন ছড়িয়ে পড়ে। আমরা আগুনে পোড়া শব্দ ও গন্ধ পেয়ে বের হয়ে দেখি ঘরে আগুন জ্বলছে। আমাদের চিত্কার-চেঁচামেচিতে গ্রামের লোকজন ছুটে আসে এবং প্রায় ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হই।

পরিতোস পাল জানান, আগুনে আমার কাজের ঘর ও গোয়ালঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। পুড়ে গেছে অনেক টাকার খড়। দুটি গরুও আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে। পরিতোষ পালের ভাই পার্শ্ববর্তী শিবু কুমার পাল জানান, আগুনে আমার ১টি গোয়ালঘর ও ১টি গরু ক্ষতিগ্রস্ত হয়েছে। গত ২০১৬ সালের ২৩ মে দিবাগত গভীর রাতে পালপাড়ার শিবনাথপাল, শিবু কুমার পাল, নিরোদ চন্দ্র পালের বাড়িতে একই সাঘেটনায় ৪/৫টি ঘর সংলগ্ন নাড়ারপালা, খড়েরপালা, কাজের ঘর ক্ষতিগ্রস্ত হয়। ২০১৭ সালের ১৯ জানুয়ারি এবং ২৫ অক্টোবর আমাদের বাড়িতে এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। একইপাড়ায় তিন বছরে চারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এখন আমরা আতঙ্কের মধ্যে আছি। ক্ষতিগ্রস্ত পরিতোষ পাল ও শিবু কুমার পাল বলেন, এপাড়া থেকে আমাদের উচ্ছেদ করবার জন্য কেউ না কেউ পরিকল্পিতভাবে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটাচ্ছে। তবে, কারো সাথে আমাদের কোনো শত্রুতা বা বিরোধ নেই।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো. শফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে রাতেই আমার নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তরা কোনো লিখিত বা মৌখিক অভিযোগ দেয়নি। এটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে।


প্রচ

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71