শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ১১ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
৩ লাখ তরুণের কর্মসংস্থান হবে হাইটেকপার্কে: পলক
প্রকাশ: ০৪:০৯ pm ২৪-০৯-২০১৮ হালনাগাদ: ০৪:০৯ pm ২৪-০৯-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, দেশে মোট ২৮টি হাইটেক পার্ক হচ্ছে। যেখানে ৩ লাখ প্রশিক্ষিত তরুণ-তরুণী কর্মসংস্থানের সুযোগ পাবে।

সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান। 

রবি’র সাথে সহযোগিতার ভিত্তিতে বাংলাদেশের বাজারে নতুন মটো ই-ফোর প্লাস, মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভ প্লাস হ্যান্ডসেটের এ উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাজহারুল ইসলাম প্রমুখ।

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী আরো বলেন, দেশে ২৮টি হাইটেক পার্ক হচ্ছে অনেকেই এতে বিস্মিত হন। কিন্তু এখানে বিস্মিত হওয়ার কিছু নেই। এটা বাস্তব। যেমন মাত্র কয়েক মাস আগে যশোরে একটি হাইটেক পার্ক করা হয়েছে। যেখানে ৫২টি কোম্পানি কাজ করছে। আশা করা যাচ্ছে আগামী ১ বছরের মধ্যে সেখানে ৫ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে।

প্রতিমন্ত্রী নতুন মটো ই-ফোর প্লাস, মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভ প্লাস হ্যান্ডসেটের এ উদ্বোধনী ঘোষণা করে বলেন, আশা করছি আগামীতে বাংলাদেশে উৎপাদিত মোবাইল দেশের সর্বত্র রফতানি হবে। দেশের মানুষের কাছে এর দাম সহনীয় হয়ে আসবে।

রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও  মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশজুড়ে ৭ হাজার ১শ’টি ৪.৫জি নেটওয়ার্ক দিয়ে দেশের বৃহত্তম ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুলেছে রবি। এ প্রেক্ষিতে দেশে মটোরোলার নতুন তিনটি হ্যান্ডসেট উদ্বোধনের ক্ষেত্রে তাদের সহযোগী হতে পেরে আমারা আনন্দিত।

অনুষ্ঠানে জানানো হয়, মটো ই-ফোর প্লাস, মটো ই-ফাইভ ও মটো ই-ফাইভ প্লাস হ্যান্ডসেটের দাম যথাক্রমে ১১ হাজার ৯৯০টাকা, ১৪ হাজার ৯৯০টাকা ও ১৯ হাজার ৯৯০টাকা।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71