শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
৩ সম্পাদকের শেরেবাংলা পদক গ্রহন
প্রকাশ: ০৮:২২ am ২২-০৭-২০১৭ হালনাগাদ: ০৮:২২ am ২২-০৭-২০১৭
 
 
 


সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য শেরেবাংলা পদক পেয়েছেন তিন জ্যেষ্ঠ সাংবাদিক। তারা হলেন- সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও মুক্তিযোদ্ধা সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া।

শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিষয়ভিত্তিক দুটি শ্রেণীতে তিনজন সাংবাদিককে এই পদকে ভূষিত করা হয়েছে। এর মধ্যে সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং মুক্তিযুদ্ধভিত্তিক সাংবাদিকতার জন্য প্রকাশিতব্য বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়াকে এই পদক দেয়া হয়।

পদক প্রদান করেন বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এমএ জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, আইনবিষয়ক সম্পাদক হাবিবুর রহমানসহ অন্য নেতারা।

পদক গ্রহণকালে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, শেরে বাংলা এমন একজন নেতা ছিলেন, যার কাছ থেকে বাঙালি জাতির শিক্ষণীয় আছে। তার আদর্শ ধারণ করেই পরবর্তীতে লাহোর প্রস্তাব অনুসরণ করে বাংলাদেশ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতি তার কাছে চিরকৃতজ্ঞ। আগামীতে বাঙালি জাতির নেতা শেরে বাংলার জন্ম-মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বরিশাল বিভাগ সমিতি এ উদ্যোগ গ্রহণ করতে পারে। আমরা সহযোগিতা করব।

সাইফুল আলম বলেন, এই মহান নেতার নামে পদক দিয়ে আমাকে একটি দায়বদ্ধতার মধ্যে আবদ্ধ করা হয়েছে। আগামীতে শেরে বাংলার জন্ম ও মৃত্যুবার্ষিকী আরও গুরুত্ব সহকারে প্রচারের জন্য মূল্যায়ন করা হবে। এই মূল্যায়নের মাধ্যমে বাঙালি জাতি যাতে উপকৃত হয় সেই প্রচেষ্টা থাকবে।

সিরাজ উদ্দীন আহমেদ বলেন, শেরে বাংলার মাজারে একটি শেরে বাংলা একাডেমি করে তার ওপর গবেষণা করে বাঙালি জাতিকে তার আদর্শ-উদ্দেশ্য, সাংবাদিকতা, সেবা সবকিছুই তুলে ধরতে হবে জাতির কাছে।
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71