রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
৪২ বছর সযত্নে রেখেছেন বঙ্গবন্ধুর পিতলের প্রতিকৃতি
প্রকাশ: ০২:৫২ pm ০৭-০৮-২০১৮ হালনাগাদ: ০২:৫২ pm ০৭-০৮-২০১৮
 
যশোর প্রতিনিধি
 
 
 
 


যশোর সদর উপজেলার গোপালপুরের মৃত মেহের আলী বিশ্বাসের ছেলে আনোয়ারুল ইসলাম ৪২ বছর ধরে বঙ্গবন্ধুর ‘পিতলের প্রতিকৃতি’টি সযত্নে রেখেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যতিক্রমি এই প্রতিকৃতিটি তিনি শেষ বয়সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিতে ইচ্ছা প্রকাশ করেছেন। বঙ্গবন্ধু পাগল আনোয়ারুল ইসলাম এজন্য সংশ্লিষ্টদের সহযোগিতা চেয়েছেন।

আনোয়ারুল হোসেন সমাজের কথা’কে জানান, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর বাবার সাথে ঢাকায় গিয়েছিলেন। বাড়ি ফেরার পথে রাস্তার ওপর দিয়ে কিছু যুবক পিতলেও ওই প্রতিকৃতিটি অপব্যবহার করছিল। এক পর্যায়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিটি তখনকার ৫শ’ টাকায় কিনে নেন তার পিতা মেহের আলী। তার পিতাও ছিলেন বঙ্গবন্ধুর অন্ধভক্ত। তার পিতা মারা যাওয়ার পূর্বে ছেলে আনোয়ারুল ইসলামের কাছে সযত্নে রেখে দিতে বলেন। 
আনোয়ারুল জানান, তার পিতা বলেছিলেন, যদি কখনো সময় আসে তা হলে উপযুক্ত স্থানে বঙ্গবন্ধুর এই প্রতিকৃতিটি দিয়ে দিতে। যেন যুগযুগ ধরে এই স্মৃতি টুকু থেকে যায়। সেই থেকে যত্ন সহকারে নিজ হেফাজতে রেখেছেন প্রতিকৃতিটি। এখন শেষ বয়সে তিনি উপযুক্ত স্থানে সেটা রেখে যেতে চান। তার ইচ্ছা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিটি নিজ হাতে তার কন্যা শেখ হাসিনার হাতে তুলে দিতে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71