শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
৫ম বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ানের স্বাদ নিলো অস্ট্রেলিয়া
প্রকাশ: ০৮:০৪ am ২৯-০৩-২০১৫ হালনাগাদ: ০৮:০৪ am ২৯-০৩-২০১৫
 
 
 


স্পোর্টস রিপোর্টার:
নিউজিল্যান্ডের ছুড়ে দেয়া ১৮৪ রানের টার্গেটে মাত্র ৩৩.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৬ রান করে ৫ম বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ানের স্বাদ নিলো অস্ট্রেলিয়া । একাদশের ফাইনালে কিউইদের গুড়িয়ে দিয়ে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিলো অজিরা। এর ফলে, বিশ্বের প্রথম দল হিসেবে রেকর্ড ৫ম বারের মতো এই বৈশ্বিক শিরোপা ঘরে তোলার অনন্য কীর্তি গড়লো অজিরা।
১৮৪ রানের ছোট্ট টার্গেট তাড়া করতে নেমে ২য় ওভারেই ফিঞ্চকে হারিয়েও বিন্দু মাত্র বিচলিত হননি অজি ওপেনার ওয়ার্নার। বরং দ্বিগুণ তোড়ে ব্যাট চালিয়ে শাসন করতে থাকেন কিউই পেসারদের। দ্বাদশ ওভারে তিনি ফিরে গেলেও বিশ্বকাপে অজিদের ভরসার অপর নাম হয়ে উঠা স্টিভ স্মিথ ও বিদায়ী অধিনায়ক ক্লার্কের দায়িত্বপুর্ণ ব্যাটিংয়ে মাত্র ৩৩.১ ওভারেই বিশ্বমঞ্চের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। বিশ্বকাপের ১১তম আসরে আবার এক আসর পর আবারও বিশ্বচ্যাম্পিয়নের জায়গা দখল করলো তারা।
যদিও, শেষের দিকে এসে হেনরির বলে বোল্ড হয়ে ফিরে যান মাইকেল ক্লার্ক। জীবনের শেষ ওডিআই'তে ৭২ বলে ৭৪ রান করেন তিনি। অন্নদিকে, অজি পেসারদের সামনে মেলবোর্নের মতো বড় মাঠে কিছুই করতে পারেননি বিশ্বকাপজুড়ে দুর্দান্ত ব্যাটিং করা ম্যাককালামরা। তাদের ওপেনিং জুটি ভেঙে যায় মাত্র এক রানে। দ্বিতীয় উইকেটে ৩২ রান করে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন গাপটিল ও উইলিয়ামসন। কিন্তু ১৫ ও ১২-এর বেশি করতে পারেননি তারা।
অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন জনসন ও ফাকনার। তাদের কাছেই মূলত ভেঙে পড়ে কিউই ব্যাটিং লাইন। দুটি উইকেট নেন মিচেল স্টার্ক।
আইসিসি বিশ্বকাপ ২০১৫:
নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া(ফাইনাল)
স্কোরঃ
নিউজিল্যান্ড ১৮৩/১০ (ওভার ৪৫), গ্র্যান্ট এলিয়ট ৭৮(৭৪), টেইলর ৪০(৭২)
অস্ট্রেলিয়া ১৮৬/৩ (ওভার ৩৩.১),মাইকেল ক্লার্ক ৭৪(৭২),স্টিভেন স্মিথ ৫৬*(৭১)
ফলাফলঃ অস্ট্রেলিয়া সাত উইকেটে জয়ী
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71